Advertisement

‘শোরগোল করলেই তো মৃতেরা ফিরবে না’, করোনায় মৃতের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য খাট্টারের

05:14 PM Apr 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। নেই পর্যাপ্ত পরিমাণ বেড, অক্সিজেন, ভ্যাকসিন। বাড়ছে মৃতের সংখ্যা। গণচিতা জ্বলছে দিল্লি থেকে কানপুর, মধ্যপ্রদেশ থেকে মহারাষ্ট্র। এই পরিস্থিতিতে এবার করোনায় মৃতদের নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ উঠল হরিয়ানার (Haryana) মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের বিরুদ্ধে। মৃতরা তো আর বেঁচে উঠবে না, তাই তাঁদের নিয়ে এত শোরগোল করে কী হবে? আর মুখ্যমন্ত্রীর মুখ থেকে এই কথা শুনে অবাক হয়েছেন অনেকেই। বিরোধীরাও সমালোচনাতে মুখর হয়েছেন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করোনায় মৃতের সংখ্যা চাপা হচ্ছে। সঠিক পরিসংখ্যান তুলে ধরা হচ্ছে না। দেশের বিভিন্ন জায়গা থেকেই এমন অভিযোগ উঠছে। এই প্রসঙ্গেই সাংবাদিক বৈঠকে মনোহর লাল খাট্টারকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কী চেপে দিচ্ছে রাজ্য সরকার? সেই প্রশ্নের জবাবেই খাট্টার বলেন, “যেভাবে এই মহামারী এসেছে, তাতে তথ্য নিয়ে খেলার ইচ্ছে আমাদের নেই। আমাদের সবার লক্ষ্য এখন একদিকে, কীভাবে মানুষের স্বাস্থ্যের আরও উন্নতি করা সম্ভব? কীভাবে তাঁদের এই পরিস্থিতি থেকে মুক্তি দেওয়া যায়? এখন যাঁরা মারা গিয়েছে, এরকম শোরগোল করলে তাঁরা কী আর ফিরে আসবে?”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কমিশনের নিষেধাজ্ঞাতেও হয়নি শিক্ষা! কোভিডবিধি শিকেয় তুলে ভোটপ্রচার বিজেপির]

যদিও এরপরই তাঁর বক্তব্য, “আমরা মানুষকে বাঁচাতে সবরকম প্রয়াস করব। লোক বেশি মরেছে কিংবা কম মরেছে, সেই নিয়ে বিতর্ক তৈরির সময় এখন নেই। আমরা আমাদের স্বাস্থ্য পরিষেবা উন্নতি করতে পারছি কি না সেটাই দেখার। এই মহামারী যে আসবে, সেটা আমি-আপনি বা অন্য কেউই জানতাম না। এখন এই পরিস্থিতিতে প্রত্যেকের সাহায্য প্রয়োজন। তাই করোনায় মৃতের সংখ্যা নিয়ে এখন আর বিতর্ক তৈরি করা উচিত নয়।” যদিও এরপরই খাট্টারের মন্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন বিরোধীরা। মুখ্যমন্ত্রী হয়ে কীভাবে এই কথা বলতে পারেন? সেই প্রশ্নই তুলছেন অনেকে।

[আরও পড়ুন: এই নাহলে প্রশাসক! IAS অফিসারের বুদ্ধিতেই অক্সিজেনে ‘আত্মনির্ভর’ মহারাষ্ট্রের এই গ্রাম]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next