সঙ্গে ডজনখানেক পাসপোর্ট, বিভিন্ন মন্ত্রকের রাবার স্ট্যাম্প, দিল্লিতে ধৃত দুই বাংলাদেশি

04:47 PM Aug 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭৫তম স্বাধীনতা দিবস (Independence Day) পালিত হচ্ছে দেশজুড়ে। আগামীকাল লালকেল্লায় পতাকা উত্তোলন করে ‘অমৃত মহোৎসব’ পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তার আগে রাজধানীতে আঁটসাঁট নিরাপত্তা। চলছে রুটিনমাফিক অভিযান। সেই অভিযানেই দুই বাংলাদেশি (Bangladeshi) নাগরিককে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ (Delhi Police)। ধৃতদের কাছ থেকে ডজনখানেক ভুয়ো পাসপোর্ট (Passport) উদ্ধার হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দিল্লির দ্বারকা এলাকায় রুটিনমাফিক অভিযান চালাচ্ছিল পুলিশ। সেই সময় রামপাল চক থেকে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। জানা গিয়েছে তাঁদের নাম মহম্মদ মুস্তাফা (২৮) এবং মহম্মদ হুসেন শেখ।

[আরও পড়ুন: বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করলেই মিলবে সার্টিফিকেট, জানেন কীভাবে ডাউনলোড করবেন?]

এই বিষয়ে দ্বারকার ডেপুটি কমিশনার এম হর্ষবর্ধন (M Harshabardhan) বলেন, ‘‘দুই বাংলাদেশি নাগরিকের আস্তানায় তল্লাশির সময় ১১টি ভুয়ো পাসপোস্ট-সহ বাংলাদেশের বিভিন্ন মন্ত্রক এবং নোটারির জাল রাবার স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। ওই পাসপোর্টগুলি বাংলাদেশের বিভিন্ন নাগরিকের নামে তৈরি করা হয়েছিল। জেরায় ধৃতেরা দাবি করেছে এ দেশে চিকিৎসার উদ্দেশ্যে আসা বাংলাদেশি নাগরিকদের এজেন্ট হিসাবে কাজ করতেন তাঁরা। যদিও জাল স্ট্যাম্পগুলির বিষয়ে সদুত্তর দিতে পারেননি ধৃতেরা।’’ দিল্লি পুলিশ সূত্রে খবর, ধৃতদের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট এবং ভারতীয় দণ্ডবিধির ৪৬৮ ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘ভয় না পেলে তৈরি হবে অখণ্ড ভারত’, স্বাধীনতা দিবসের আগে ইঙ্গিতপূর্ণ বার্তা RSS প্রধানের]

প্রসঙ্গত, স্বাধীনতা দিবসের প্রাক্কালে রাজধানিতে জঙ্গি কার্যকলাপ রুখতে তৎপর প্রশাসন। অন্যদিকে প্রতিবারের মতো এই সময় অশান্তি বাধাতে সক্রিয় সন্ত্রাসবাদী সংগঠনগুলি। গত সপ্তাহে পাঠানকোটের স্মৃতি উসকে সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছিল পাক সন্ত্রাসবাদীরা। রবিবার সেই হামলার দায় স্বীকার করে বার্তা দিয়েছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের (ISI) মদতপুষ্ট জঙ্গি সংগঠন পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট। সেই সঙ্গে ভারতকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে চলতি বছরের শেষের দিকে জি-২০ সম্মেলন আয়োজন করতে দেওয়া হবে না। একটি ভিডিও প্রকাশ করে এই বার্তা দেওয়া হয়েছে পাক (Pakistan) জঙ্গি সংগঠনের তরফে। এর মধ্যে দুই বাংলাদেশির গ্রেপ্তারিতে চাঞ্চল্য তৈরি হয়েছে। 

Advertisement
Next