shono
Advertisement

‘হিন্দু মানেই শূদ্র, পতিতার সন্তানের মতো’, DMK নেতা এ রাজার মন্তব্যে বিতর্ক

ডিএমকের এই নেতার বিরুদ্ধেই 2G কেলেঙ্কারির অভিযোগ উঠেছিল।
Posted: 10:46 AM Sep 14, 2022Updated: 11:57 AM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “হিন্দু হিসেবে থাকার মানে শূদ্র, পতিতার সন্তান হয়ে থাকা”, এমনই বিতর্কিত মন্তব্য করলেন ডিএমকে নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এ রাজা (A Raja)। চেন্নাইয়ের এক জনসভায় কথাগুলি বলেন তিনি। এতেই চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে দাক্ষিণাত্যের রাজ্য-রাজনীতিতে। ডিএমকে নেতার মন্তব্যের তীব্র সমালোচনা করেছে বিজেপি (BJP)।

Advertisement

জনসভায় বক্তব্য রাখতে গিয়ে রাজা প্রশ্ন করেন, “কে হিন্দু? আমাদের প্রত্যেকের নিজের মতো বাঁচার অধিকার থাকা উচিত…আমরা হিন্দু হতে চাই না। কেন আমাদের হিন্দু হিসেবে থাকতে বাধ্য করা হবে?” প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জানান, কর্ণাটকের লিঙ্গায়েতরা নিজেদের অধিকারের জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তবে শীর্ষ আদালতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, যদি কেউ মুসলিম, খ্রিস্টান বা পার্সিয়ান না হয় তাকে তো হিন্দু হতেই হবে। এমন নিষ্ঠুর আইন বিশ্বের আর কোথায় রয়েছে? তাও জানতে চান তিনি।

[আরও পড়ুন: পাঞ্জাবেও ‘অপারেশন লোটাস’, মাথাপিছু ২৫ কোটির প্রস্তাব! বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক আপ বিধায়ক]

এরপরই এ রাজা উপস্থিত জনতার উদ্দেশে বলেন, “যতদিন হিন্দু থাকবেন শূদ্র থাকতে হবে। যতদিন শূদ্র থাকবেন আপনি হবেন পতিতার সন্তান। হিন্দু হলে আপনি অচ্ছুতই থাকবেন।” এতকিছুর পর উপস্থিত জনতার মধ্যে কতজন হিন্দু থাকতে চান, সেই প্রশ্নও করেন প্রাক্তন কেন্দ্রীয় নেতা। নিজের এই বক্তব্যকে হিন্দুবিরোধী বলতেও নারাজ তিনি। 

 

ডিএমকে নেতার এমন মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন তামিলনাড়ুর বিজেপি স্টেট প্রেসিডেন্ট কে আন্নমালাই। তিনি জানান, নিজের এমন মন্তব্যের মাধ্যমে ঘৃণা ছড়াচ্ছেন রাজা। এক সম্প্রদায়ের তোষণ করতে গিয়ে অন্য সম্প্রদায়ের বিরুদ্ধে বিষোদ্গার করছেন। উল্লেখ্য, কানিমোঝি ও দয়ানিধি মারানের পাশাপাশি ডিএমকে নেতা এ রাজার বিরুদ্ধেও 2G কেলেঙ্কারির অভিযোগ উঠেছিল। ২০১৭ তিনজনই নির্দোষ প্রমাণিত হন। 

[আরও পড়ুন: মিষ্টি কথায় ভুলিয়ে আলাপ, ছবি বিকৃত করে ৮৫ জন মহিলাকে ব্ল্যাকমেল, শ্রীঘরে ট্রাক চালক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement