মুম্বইয়ে ১৪০০ কোটি টাকার মাদক উদ্ধার, পুলিশের জালে ৬ অভিযুক্ত

04:57 PM Aug 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার বিপুল পরিমাণ মাদক উদ্ধার হল মুম্বইয়ে (Mumbai)। এদিন ৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন (Mephedrone) বাজেয়াপ্ত করে পুলিশ। যার বাজার মূল্য ১ হাজার ৪০০ কোটি টাকা বলে জানা গিয়েছে। এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মুম্বই ক্রাইম ব্রাঞ্চের (Mumbai Crime Brunch) অ্যান্টি-নার্কোটিকস সেল (ANC) পালঘর জেলার নালাসুপারাতে (Nalasopara) অভিযান চালিয়ে ৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন উদ্ধার করে। এক বিবৃতিতে মুম্বই পুলিশ জানিয়েছে, এই ঘটনার সঙ্গে যুক্ত ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে মুম্বই শহর থেকে। আরেকজন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয় নালাসুপারা থেকে। মুম্বই পুলিশের বক্তব্য, মাদক উদ্ধারে সাম্প্রতিককালের সবচেয়ে বড় সাফল্য মিলেছে এদিন।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: অসম জিহাদি কার্যকলাপের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে, বলছেন খোদ মুখ্যমন্ত্রী হিমন্ত]

উল্লেখ্য, মেফেড্রোন ‘মিও মিও’ বা এমডি (MD) নামেও পরিচিত। যা আসলে একটি সিন্থেটিক উদ্দীপক। যেটি শরীরে নেওয়ার সঙ্গে সঙ্গে মানসিক অবস্থার বিপুল পরিবর্তন ঘটে। নার্কোটিকস ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্টেন্সেস (Narcotic Drugs and Psychotropic Substances) আইনের অধীনে মেফেড্রোন ভারতে নিষিদ্ধ।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: উত্তরাধিকারী বেছে নিলেন রামানা, দেশের পরবর্তী প্রধান বিচারপতি হচ্ছেন উদয় উমেশ ললিত]

প্রসঙ্গত, মুম্বইয়ে মাদক পাচারে ঘটনায় দাউদ যোগের কথা বারবার উঠে এসেছে। ফেব্রুয়ারি মাসে মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয় জিম্বাবোয়ের (Zimbabwe) ক্যানসার আক্রান্ত এক মহিলাকে। সেই সময় আবগারি দপ্তর ওই মহিলার নাম প্রকাশ্যে আনেনি। তবে জানা গিয়েছে, ৪০ বছর বয়সি ওই ক্যানসার আক্রান্ত মহিলা হেরোইন (Heroin) এবং মেথামফেটামিন (Methamphetamine) ভারতে পাচারের চেষ্টা করেন। ওই হেরোইন এবং মেথামফেটামিনের মূল্য প্রায় ৬০ কোটি টাকা।

এদিকে সম্প্রতি কলকাতা থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ মাদক। গত শনিবার রাতে শহরের দুই প্রান্তে অভিযান চালিয়ে আড়াই কেজি হেরোইন (Heroin) আটক করে শুল্কদপ্তর। যার বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকারও বেশি। মাদক পাচারের অভিযোগে দু’জনকে গ্রেপ্তারও করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে মাদক চক্রের বাকিদের খোঁজ পেতে চাইছে দপ্তরের কর্তারা। তবে মুম্বইয়ের এই বিপুল পরিমাণের মাদকের সঙ্গে তার কোনও তুলনা চলে না। 

Advertisement
Next