দ্বিতীয় দিনের জেরাতেও সন্তুষ্ট নয় ইডি! ন্যাশনাল হেরাল্ড মামলায় বুধবার ফের তলব রাহুল গান্ধীকে

09:56 PM Jun 14, 2022 |
Advertisement

সোমনাথ রায়, নয়াদিল্লি: ন্যাশনাল হেরাল্ড (National Herald) মামলায় টানা দু’দিন জিজ্ঞাসাবাদ রাহুল গান্ধীকে। তাতেও সন্তুষ্ট নয় ইডি। বুধবার ফের তলব করা হয়েছে কংগ্রেস নেতাকে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলকে প্রথম তলব করা হয় সোমবার। সেদিন সকাল ১১ টা থেকে রাত ১১টা পর্যন্ত জেরা করা হয় প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। ইডি আধিকারিকরা রাহুলের সব জবাবে সন্তুষ্ট হতে না পেরে মঙ্গলবার ফের তলব করেন তাঁকে। এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ দিল্লির ইডি (ED) অফিসে যান তিনি। এদিনও গভীর রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। সূত্রের দাবি, দ্বিতীয় দিনের জিজ্ঞাসাবাদেও পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি তদন্তকারী আধিকারিকরা। তাই বুধবার ফের তলব করা হয়েছে প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতিকে।

[আরও পড়ুন: ‘সরকারি নীতির বিরুদ্ধে লড়ছি, দাদার বিরুদ্ধে নয়’, কেন্দ্র বিরোধী আন্দোলনে অনড় মোদির ভাই]

মঙ্গলবারের মতোই বুধবার রাহুলের সঙ্গে ইডি অফিস পর্যন্ত যাওয়ার চেষ্টা করেন বর্ষীয়ান কংগ্রেস নেতারা। কিন্তু এদিন ফের তাঁদের আটকে দেওয়া হয়। দিল্লি পুলিশ এদিন ফের কেসি বেণুগোপাল, রণদীপ সিং সুরজেওয়ালা, অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury), রণদীপ হুডা, ইমরান প্রতাপগ্রাহীর মতো সিনিয়র নেতাদের হেফাজতে নেয়। শুধু তাই নয়, রণদীপ সিং সুরজেওয়ালার মতো বর্ষীয়ান কংগ্রেস নেতাদের আটক করে টানা থানায় আটকে রাখারও অভিযোগ উঠেছে। আটক করা হয় দিল্লির বহু কংগ্রেস কর্মীকে।যুব কংগ্রেস সভাপতি শ্রীনিবাস বিভি-সহ বহু বেশ কিছু কংগ্রেস নেতাকর্মীকে মারধর করারও অভিযোগ ওঠে। 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: কোনও বাধা নেই, ইচ্ছে করলেই এবার হাতি পুষতে পারেন! নিয়ম শিথিল করল আদালত]

রাহুল অবশ্য এদিন যথাসময়েই ইডির দপ্তরে যান। গভীর রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। যদিও সূত্রের দাবি, বুধবারও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির শীর্ষ আধিকারিকরা। রাহুল যদি বুধবার ফের হাজিরা দেন, সেক্ষেত্রেও দিল্লির রাজপথ উত্তাল হওয়ার আশঙ্কা থাকছে। সেই মতো আগাম প্রস্তুতি নিচ্ছে দিল্লি পুলিশ (Delhi Police)।

Advertisement
Next