Advertisement

রাম মন্দির নির্মাণের জন্য ১১৫টি দেশ থেকে এল পবিত্র জল, গ্রহণ করলেন রাজনাথ সিং

09:51 PM Sep 18, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই উত্তরপ্রদেশের নির্বাচন। তার আগেই শুরু হয়েছে অযোধ্যায় রাম মন্দিরের মূল নির্মাণকাজ। আর এই নির্মাণের জন্য বিশ্বের ১১৫টি দেশ থেকে এল পবিত্র জল। আর সেই জল গ্রহণ করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

Advertisement

সুপ্রিম কোর্টের (Supreme Court) রায়ে অযোধ্যায় তৈরি হতে চলেছে রাম মন্দির (Ram Temple)। ইতিমধ্যে দেশজু়ড়ে চলেছে মন্দির নির্মাণে অর্থ সংগ্রহ। তারপরই শুরু হয়েছে রামলালার জন্মস্থানে মন্দির নির্মাণের কাজ। আর সেই উপলক্ষ্যেই বিভিন্ন দেশ থেকে এল পবিত্র জল। এই অভিনব চিন্তার মাধ্যমে দেশের ‘বসুধৈব কুটুম্বকম’ অর্থাৎ ‘গোটা বিশ্বকে ভারত নিজেদের বর্ধিত পরিবারের অঙ্গ হিসেবে মনে করে সেই বার্তাও দেওয়া যাবে বলে মনে করছেন তিনি।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ‘একটা রাজনৈতিক দলের জ্বর এসেছে’, টিকাকরণে রেকর্ড গড়েই কংগ্রেসকে তোপ মোদির]

আকবর রোডে রাজনাথ সিংয়ের বাসভবনে আজ বিশ্বের ১১৫ টি দেশের বিভিন্ন নদী, ঝর্না, মহাসাগর থেকে পবিত্র জল এসে পৌঁছায়। শুধু হিন্দুরাই নন, বিশ্বের বিভিন্ন প্রান্তের মুসলিম, শিখ, খ্রিস্টান, ইহুদি, বৌদ্ধ সম্প্রদায়ের মানুষ এই মহৎ কাজে হাত লাগিয়েছেন। বিভিন্ন দেশের বিভিন্ন ধর্মের মানুষ জল সংগ্রহ করে পাঠিয়েছেন। ১১৫টি ছোট ছোট পাত্রে সংশ্লিষ্ট দেশের নাম লিখে পবিত্র জল পাঠানো হয়েছে। সেই সময় রাজনাথ সিংয়ের বাসভবনে উপস্থিত ছিলেন শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের সাধারণ সম্পাদক চম্পত রাই এবং ডেনমার্ক, ফিজি, নাইজেরিয়া সহ একাধিক দেশের রাষ্ট্রদূতরা।

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে এই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, “বিশ্বের সব দেশ থেকে জল সংগ্রহ করা ভারতের ‘বসুধৈব কুটুম্বকম’ চিন্তাধারাকে প্রতিফলন করে। ১১৫ টি দেশ থেকে জল আনা সত্যিই এক অসাধারণ সাফল্য। চমৎকার কাজ। আমি আশা করি মন্দিরের নির্মাণ শেষ হওয়ার আগেই বাকি ৭৭ টি দেশের জলও সংগ্রহ করা হবে। আমরা সেই পবিত্র জল দিয়ে ভগবান রামের জলভিষেক করব।” তিনি আরও বলেন, রাম মন্দির নির্মাণ প্রত্যেকের জন্য একটি গর্বের বিষয়। ভারতীয় সংস্কৃতি অনেক উদার। এখানে কোনও জাতি, ধর্ম, বর্ণের নামে বৈষম্য করা হয় না।

 

[আরও পড়ুন: ফের জঙ্গি হামলার আশঙ্কায় কাঁপছে মুম্বই! শহরজুড়ে জারি হাই অ্যালার্ট]

Advertisement
Next