মেসের খাবার কুকুরেরও অযোগ্য, বিস্ফোরক উত্তরপ্রদেশের পুলিশকর্মী, অস্বস্তিতে যোগী

02:02 PM Aug 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশকর্মীদের অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠল উত্তরপ্রদেশ (Uttar Pradesh) সরকারের বিরুদ্ধে। সারাদিন পরিশ্রমের পরে যা খাবার দেওয়া হয়, তা কুকুরও খেতে পারবে না বলে দাবি করেছেন এক পুলিশকর্মী। পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে তাঁর অভিযোগের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

ফিরোজাবাদের পুলিশ মেসের সামনে ভিডিওটি তোলা হয়েছে। দেখা গিয়েছে, একটি থালায় রুটি, ভাত এবং ডাল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন মনোজ কুমার নামে এক পুলিশকর্মী। তিনি জানিয়েছেন, জলের মতো পাতলা ডাল এবং কাঁচা রুটি খেতে দেওয়া হয় তাঁদের। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বারবার অভিযোগ জানিয়েও কোনও সুরাহা হয়নি বলেই অভিযোগ মনোজের। সিনিয়র সুপারিন্টেন্ডেন্ট অফ পুলিশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ জানিয়েছেন মনোজ।

[আরও পড়ুন: উদয়পুর হিংসায় খুন হওয়া দরজির দোকানের কাছে মহরমের তাজিয়ায় আগুন, নেভাল হিন্দু পরিবার]

ভিডিওতে দেখা যাচ্ছে, কাঁদতে কাঁদতে অভিযোগ জানাচ্ছেন ওই পুলিশকর্মী। বলেছেন, “১২ ঘণ্টা ধরে কাজ করার পরে এই খাবার দেওয়া হয় পুলিশকর্মীদের (UP Police)। একটা কুকুরকে এই খাবার দিলে সেও খাবে না। আমরা কী করে এমন খাবার খাব? পেটে যদি খাবার না থাকে, তাহলে কাজ করব কী করে? গোটা ব্যাপারটা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের একটা দুর্নীতি। তারাই ইচ্ছা করে এমন নিম্নমানের খাবার দিচ্ছে।”

Advertising
Advertising

মনোজ আরও জানিয়েছেন, খাবারের মান নিয়ে প্রতিবাদ করায় তাঁর চাকরি কেড়ে নেওয়ার হুমকি দিয়েছিলেন মেস ম্যানেজার। তারপরেই ভিডিও করে নিজের অভিযোগ জানাবেন বলে ঠিক করেন মনোজ। প্রসঙ্গত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) জানিয়েছিলেন পুলিশকর্মীদের পুষ্টিকর খাবার দেওয়া হবে। তবুও নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে। প্রতিবাদ জানানোর পরেই মনোজকে সরিয়ে নিয়ে যান অন্য পুলিশকর্মীরা। এই বিষয়ে পদক্ষেপ করা হবে বলে জানিয়েছে ফিরোজাবাদ।

[আরও পড়ুন:বিহারে মুখ থুবড়ে পড়ল ‘অপারেশন লোটাস’, গোষ্ঠী কোন্দলে জর্জরিত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

 

Advertisement
Next