‘ভারতীয় হিসেবে গর্বিত’, মোদির ডাকে সাড়া দিয়ে তেরঙ্গা উত্তোলন লস্কর জঙ্গির পরিবারের

09:28 AM Aug 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার ৭৫ বছর উদযাপনে গোটা দেশকে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেই ডাকে সাড়া দিয়েই লস্কর-ই-তইবা জঙ্গির পরিবারেও উড়ল তেরঙ্গা। কাশ্মীরের এহেন ছবি নিঃসন্দেহে এবারের স্বাধীনতা দিবসে দৃষ্টান্ত স্থাপন করল।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আজাদি কা অমৃত মহোৎসব (Azadi Ka Amrit Mahotsav) উদয়াপনের জন্য ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি গ্রহণ করেছে কেন্দ্র। অর্থাৎ প্রত্যেককে বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের আরজি জানিয়েছেন মোদি। সেই কর্মসূচিতে অংশ নিয়েই দেশের তেরঙ্গা উত্তোলন করল লস্কর (Lashkar-e-Taiba) জঙ্গির পরিবার। লস্কর জঙ্গিগোষ্ঠীর খুবেইরের পরিবার জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার প্রত্যন্ত অঞ্চল ভারত বাগলায় পতাকা উত্তোলন করে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: প্রভাব ফেলবে না পার্থ-অনুব্রতর গ্রেপ্তারি, এখন ভোট হলে ৩৫টি লোকসভা কেন্দ্র তৃণমূলের]

এক সর্ববারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে খুবেইরের ভাই শামেস দিন চৌধুরী এবং নাজব দিন চৌধুরী বলেন, ‘‘ভারতীয় হিসেবে আমরা গর্বিত।’’ পাশাপাশি ৭৫ বছরের স্বাধীনতা দিবস উপলক্ষে সরকার যে কর্মসূচি গ্রহণ করেছে, তারও প্রশংসা করেন লস্কর জঙ্গির বাড়ির সদস্যরা। প্রধানমন্ত্রীর (PM Modi) প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, “প্রথমবার বাড়িতে তেরঙ্গা উত্তোলনের সুযোগ পেলাম। এই কর্মসূচি গ্রহণের জন্য প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

উল্লেখ্য, ২ আগস্ট থেকেই দেশজুড়ে স্বাধীনতা উদযাপনের ডাক দিয়েছিলেন মোদি। এবার ১৫ আগস্ট ভারতবাসীকে নিজের সোশ্যাল মিডিয়ার প্রোফাইল ছবি তেরঙ্গায় বদলে ফেলার আরজি জানিয়েছিলেন। সেই সঙ্গে প্রতিটি বাড়িতে পতাকা উত্তোলনের ডাক দেন। ১৩ থেকে ১৫ আগস্টের বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচির মধ্যে দিয়ে দেশে পালিত হবে আজাদির মহোৎসব। মোদির ডাকে সাড়া দিয়ে ইতিমধ্যে অনেকেই প্রোফাইল ছবি বদলে ফেলেছেন। শনিবার সকালে নিজের বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

[আরও পড়ুন: ভেন্টিলেশনে সলমন রুশদি, এক চোখ নষ্ট গিয়েছে ছুরিবিদ্ধ লেখকের!]

Advertisement
Next