Advertisement

এ কেমন ভোটযুদ্ধ! হেরেও জিতে গেলেন প্রার্থীরা, আজব কাণ্ড উত্তরপ্রদেশে

05:18 PM May 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট গ্রহণের গণনাও হয়েছে, ফলও বেরিয়েছে। আর তার ফলে ভোটের ফল ঘোষণা করা কোনও আধিকারিককে এফআইআরের মুখে পড়তে হয়েছে, এমনটা শুনেছেন? সেখানে নাকি জয়ী প্রার্থী হেরে গিয়েছিলেন আর হেরে যাওয়া প্রার্থী জিতে যান। এমনই এক ঘটনা সামনে এল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গোরক্ষপুরে।  উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভোটের ফল ঘোষণার পর এক অ্যাডিশনাল রিটার্নিং অফিসারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ভোটে হেরে যাওয়া প্রার্থীকে জিতিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। এমনকী তাঁকে নাকি সার্টিফিকেটও দিয়ে দেওয়া হয়েছিল।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, অ্যাডিশনাল রিটার্নিং অফিসার বীরেন্দ্র কুমারের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেছেন রিটার্নিং অফিসার সুনীল কুমার। ঘটনা সামনে আসে বুধবার, ওই দিন নাজি বাজার পুলিশ আউটপোস্টে বিক্ষোভ দেখাতে শুরু করেন কিছু মানুষ। ভাঙচুর চালান বলেও অভিযোগ। অভিযোগ তাঁদের নেতাকে প্রতারণা করে হারানো হয়েছে। পুলিশ ভাঙচুরের অভিযোগে ১৮ জনকে গ্রেপ্তার করেছে।

[আরও পড়ুন: রাজ্যে ভোট পরবর্তী অশান্তি নিয়ে উসকানিমূলক পোস্ট, গ্রেপ্তার ২ বিজেপি সদস্য]

প্রসঙ্গত উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনে দলের প্রতীক ছাড়াই লড়েন প্রার্থীরা। রবিবার থেকে সেই ভোটের গণনা শুরু হয়। মঙ্গলবার জেলা পঞ্চায়েতের ২টি কেন্দ্রের ২ প্রার্থী দাবি করেন তাঁরা প্রায় ২ হাজার ভোটে জয়লাভ করেছেন। কিন্তু তাঁদের জয়ী ঘোষণা না করে হারা প্রার্থীকে জিতিয়ে দেওয়া হয়েছে। বুধবার সকালে হেরে যাওয়া প্রার্থীদের জয়ের সার্টিফিকেট দিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এর পরই শুরু হয় গন্ডগোল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এর পর বিষয়টি জেলা শাসকের কানে যায়। তিনি বৃহস্পতিবার দু’ তরফের ভোট মিলিয়ে দেখেন অভিযোগ সত্যি। জেতা প্রার্থীদের হারিয়ে দেওয়ার চেষ্টা হয়েছে। এর পরই  অ্যাডিশনাল রিটার্নিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। তবে অভিযুক্ত অ্যাডিশনাল রিটার্নিং ইচ্ছে করে এই কাজ করেছেন নাকি ভুলবশত তা হয়ে গিয়েছে, তার সরকারি উত্তর মেলেনি।

[আরও পড়ুন: ‘ভুল নীতির জন্য বাংলা জ্বলছে’, তথাগত রায়ের পাশে দাঁড়িয়ে দলবিরোধী মন্তব্য বিজেপি নেতা পরেশ দাসের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next