২৪ ঘণ্টার মধ্যে ফের ভয়াবহ দুর্ঘটনা কাশ্মীরে, খাদে বাস পড়ে কমপক্ষে ৫ যাত্রীর মত্যু

04:39 PM Sep 15, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) পুঞ্চ (Poonch) উপত্যকায় ভয়াবহ বাস দুর্ঘটনায় (Bus Accident) গতকাল ১১ জনের মৃত্যু হয়েছিল। ২৪ ঘণ্টার মধ্যে ফের বাস দুর্ঘটনা উপত্যকায়। বৃহস্পতিবার রাজৌরি জেলায় (Rajouri District) ভয়ংকর বাস দুর্ঘটনায় কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। দুর্ঘটনার খবর জানতে পেরে শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা (Manoj Sinha)।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, বাসটি পুঞ্চ থেকে জম্মু যাচ্ছিল। মাঝপথে ভিমবের গালি এলাকায় দুর্ঘটনা ঘটে। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাসটি। এতেই কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২৫ জন। ঘটনার খবর পেয়েই পুলিশ ও সেনা উদ্ধার কাজে নামে। তার আগেই অবশ্য স্থানীয় মানুষ দুর্ঘটনাগ্রস্তদের সাহায্যে হাত বাড়ায়।

[আরও পড়ুন: ফের সুদের হার বাড়াল SBI, বাড়বে ইএমআই]

রাজৌরির দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। তাঁর টুইট বার্তা, “রাজৌরিতে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণহানিতে শোকাহত। এই দুঃসময়ে আমি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।”

উল্লেখ্য, গতকাল পুঞ্চের বাস দুর্ঘটনায় ১১ জনের মৃত্যুর পাশাপাশি ২১ জন আহত হয়েছেন। দ্রুত গতিতে চলার জন্য মিনিবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকশো মিটার নিচে খাদে পড়ে যায় বলে জানা গিয়েছে। বাঁক ঘুরতে গিয়েই সমস্যায় পড়ে বাসটি। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক. আর তারপরই বাসটি গড়িয়ে পড়ে যায় খাদে। নিহতদের মধ্যে দুই শিশু ও তিন মহিলা রয়েছেন বলেও জানা গিয়েছিল। গতকালের ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়ে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছেন কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

Advertising
Advertising

[আরও পড়ুন: নবান্ন অভিযানের শুরুতেই ময়দান ছাড়া সুকান্ত-শুভেন্দু-দিলীপ! ক্ষুব্ধ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব]

উল্লেখ্য, এর আগেও এমন দুর্ঘটনার সাক্ষী হয়েছে কাশ্মীর। পাহাড়ের মেজাজ ও খাড়া বাঁকের জন্য কাশ্মীরের পথে গাড়ি চালানো সমতলের তুলনায় অনেকটাই কঠিন। সেখানে মুহূর্তের অসাবধানতা ডেকে আনতে পারে মৃত্যু। গত আগস্ট মাসে পহেলগাঁওয়ে গভীর খাদে পড়ে যায় সেনাবাহিনীর একটি বাস। দুর্ঘটনায় মৃত্যু হয় ৭ জন আইটিবিপি জওয়ানের। তবে পরপর দু’দিন দুর্ঘটনা সচরাচর ঘটে না।  

Advertisement
Next