shono
Advertisement

হিন্দু বিরোধী বলেই মরতে হয়েছে গৌরী লঙ্কেশকে, স্বীকারোক্তি অভিযুক্তর

লঙ্কেশকে খুনের জন্য বুলেটের জোগান দিয়েছিল এই অভিযুক্ত। The post হিন্দু বিরোধী বলেই মরতে হয়েছে গৌরী লঙ্কেশকে, স্বীকারোক্তি অভিযুক্তর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:12 PM Jun 08, 2018Updated: 05:28 PM Jun 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যায় নয়া মোড়। গত বছর তাঁকে হত্যা করার জন্য গ্রেপ্তার করা হয়েছিল কে টি নবীন কুমার নামে এক ব্যক্তিকে। এবার সামনে এল তার মারাত্মক স্বীকারোক্তি। পুলিশকে সে জানিয়েছে, গৌরী লঙ্কেশকে মারা হয়েছিল একটাই কারণে। কারণ তিনি ‘হিন্দু বিরোধী’ ছিলেন। লঙ্কেশকে খুন করার জন্য বুলেটের জোগান দিয়েছিল সে। নবীন কুমার প্রফেসর কে এস ভগবান নামে এক প্রফেসরকে খুনের সঙ্গেও জড়িত ছিল।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ১২ পাতার একটি স্বীকারোক্তি দিয়েছে নবীন কুমার। গৌরী লঙ্কেশকে হত্যা করার পর যে চার্জশিট পেশ করেছিল পুলিশ, তার মধ্যে এই স্বীকারোক্তিটি শামিল করা হয়েছে। বেঙ্গালুরুতে গৌরী লঙ্কেশ খুন হওয়ার ন’মাস পর চার্জশিট ফাইল করে পুলিশ। সেখানে প্রমাণ হিসেবে মোট ১৩১টি পয়েন্ট ছিল। হত্যাকারী গৌরী লঙ্কেশকে হত্যা করার সময় যে রোড ম্যাপ বানিয়েছিল, তাও প্রমাণের মধ্যে শামিল করা হয়।

[ দেশকে গর্বিত করে দুনিয়াসেরা বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ১৭ তম স্থানে বম্বে আইআইটি ]

নবীন কুমার ২০১৪ সাল থেকে হিন্দু যুব সেনার এক সক্রিয় কর্মী। মাইসুরুর একটি কলেজে বাণিজ্য বিভাগে ভরতি হয়েছিল সে। কিন্তু কলেজের পড়া শেষ করেনি। হিন্দু যুব সেনায় যোগ দেওয়ার পর সে কলেজ ছেড়ে দেয়। অস্ত্র চালান করার অভিযোগও রয়েছে নবীন কুমারের বিরুদ্ধে।

জানা গিয়েছে, মেঙ্গালুরুতে গিয়েছিল নবীন। সেখানে শ্রীরাম সেনার প্রবর্তন প্রোমোদ মুঠালিকের সঙ্গে তার সাক্ষাৎ হয়। এই ব্যক্তির বিরুদ্ধে আবার যুবক ও যুবতীদের সঙ্গে খারাপ আচরণ করার অভিযোগ রয়েছে। তার এই ‘কীর্তি’ ক্যামেরায় ধরাও পড়েছিল। হিন্দু জনগ্রুতি সমিতির একদিনের একটি কনফারেন্সে যোগ দিতে গিয়েছিলেন সে। সেখানে প্রবীণ নামে এক ব্যক্তির সঙ্গে আলাপ হয় নবীনের। সে নবীনের বাড়ি আসে। তার স্ত্রীর সামনে বলে তার বুলেট লাগবে। নবীন তাকে দু’টি বুলেট দেয়। কিন্তু প্রবীণ জানায় সেই বুলেটগুলি কোনও কাজের নয়। আরও ভাল বুলেটের প্রয়োজন। তখনই প্রবীণ তাকে বলে গৌরী লঙ্কেশকে খুন করার জন্য তার বুলেট লাগবে। কারণ লঙ্কেশ হিন্দু-বিরোধী।

[ স্ত্রীর ডেবিট কার্ড ব্যবহার করতে পারবেন না স্বামী, ব্যাংকের নিয়মে সায় আদালতেরও ]

পুলিশের চার্জশিট অনুসারে, গৌরী লঙ্কেশকে খুনের পরিকল্পনা হয়েছিল বেঙ্গালুরুতে বসেই। নবীন পুলিশের কাছে স্বীকার করেছে, সে নতুন বুলেট কিনতে চেয়েছিল। কিন্তু প্রবীণের সঙ্গে যোগাযোগ করতে পারেনি। কারণ প্রবীণ মোবাইল ফোন ব্যবহার করত না। ৫ সেপ্টেম্বর, গৌরী লঙ্কেশ খুনের দিন নবীন মেঙ্গালুরু গিয়েছিল শুধু এই খবরটা জানতে যে গৌরী লঙ্কেশ সত্যিই খুন হয়েছেন কি না। প্রফেসর ভগবানকে কীভাবে খুন করা হল, তা নিয়েও তথ্য জানতে পেরেছে তদন্তকারী টিম। পুলিশের চার্জশিটে কল রেকর্ডিংয়েরও উল্লেখ থাকবে।

The post হিন্দু বিরোধী বলেই মরতে হয়েছে গৌরী লঙ্কেশকে, স্বীকারোক্তি অভিযুক্তর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement