Advertisement

মোদি ও যোগীর নামে বিতর্কিত পোস্টের জের, ধৃত গোরখপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া

06:34 PM Jan 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি বিকৃত করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছিল এক পড়ুয়া। এর জেরে গ্রেপ্তার হতে হল তাকে। ২৪ বছরের ওই যুবকের নাম অরুণ যাদব। গোরখপুর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র সে।তাকে সাময়িকভাবে বরখাস্ত করার পাশাপাশি কমিটি তৈরি করে এই বিষয়ে তদন্তও শুরু করেছে গোরখপুর বিশ্ববিদ্যালয় (Gorakhur University) কর্তৃপক্ষ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) ছবি বিকৃত করে একটি ভিডিও আপলোড করা হয়েছিল ইউটিউবে। তদন্ত নেমে উত্তরপ্রদেশ পুলিশ জানতে পারে বিতর্কিত ওই ভিডিওটি অরুণ যাদব বলে এক যুবকের ফেসবুক অ্যাকাউন্ট থেকে আপলোড করা হয়েছে। আরও জানা যায় যে ২৪ বছরের ওই যুবক গোরখপুর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম বর্ষের ছাত্র। এরপরই তাকে চৌরিচৌরা এলাকা থেকে গ্রেপ্তার করে একাধিক ধারায় মামলা দায়ের করে উত্তরপ্রদেশ পুলিশ।

[আরও পড়ুন: ‘পরাক্রম দিবস’ অনুষ্ঠানের উদ্বোধনে কলকাতায় আসছেন মোদি, আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়ও]

পুলিশ সূত্রে খবর, গোরখপুর বিশ্ববিদ্যালয়ের ওই পড়ুয়ার বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর ছবি বিকৃত করার অভিযোগ রয়েছে। তাই তাকে গ্রেপ্তার করে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ, ৪৬৯ ধারা ও তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

এপ্রসঙ্গে গোরখপুর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ আধিকারিক জানান, এই ঘটনার কথা শোনার পরেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অরুণ যাদব নামে ওই পড়ুয়াকে সাময়িকভাবে বরখাস্ত করেছে। তাই এখন তাকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেও ঢুকতে দেওয়া হচ্ছে না। একটি কমিটি তৈরি করে এই ঘটনার তদন্ত করা হচ্ছে। এবিষয়ে অরুণের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও কোনও লাভ হয়নি। তার ফোন বন্ধ রয়েছে। তাই কমিটির সদস্যরা তাকে একটি চিঠি পাঠিয়ে এই বিষয়ে নিজের বক্তব্যের কথা জানাতে বলেছেন।

[আরও পড়ুন: পরাক্রম নয়, ২৩ জানুয়ারিকে ‘দেশপ্রেম দিবস’ হিসেবে ঘোষণা করার দাবি ফরোয়ার্ড ব্লকের]

Advertisement
Next