বিনা অনুমতিতে মোদির ছবি ব্যবহার, জিও-পেটিএমকে চিঠি পাঠাল ক্ষুব্ধ কেন্দ্র

08:09 AM Feb 05, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার অনুমতি নিয়ে প্রধানমন্ত্রীর ছবি বিজ্ঞাপনে ব্যবহার করেছেন? উত্তর জানতে চেয়ে জিওকে নোটিস পাঠাল কেন্দ্রীয় সরকার। এই নোটিস ধরানো হয়েছে পেটিএমকেও। কেন্দ্রীয় উপভোক্তা মন্ত্রকের তরফে এই চিঠি পাঠানো হয়েছে। সূত্রের খবর, এই দুই সংস্থাকে আগামী সপ্তাহের মধ্যে জরিমানাও করা হতে পারে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

(৫ বছরের শিশুকে যৌন নিগ্রহে অভিযুক্ত এডস আক্রান্ত প্রৌঢ়)

গত জানুয়ারি মাসে খাদির ক্যালেন্ডারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি ছাপা ঘিরে বিতর্ক শুরু হয়। এরপরই বিজ্ঞাপনে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহারের ক্ষেত্রে কঠোর মনোভাব নেয় কেন্দ্র। কোনওভাবেই অনুমতি ছাড়া প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা যাবে না বলে বার্তা দেওয়া হয়। এবার শুরু হয়েছে চিঠি পাঠানো।

(সেনাবাহিনীতে খাদ্য সরবরাহ পদ্ধতি সেকেলে, বলছে অডিট রিপোর্ট)

Advertising
Advertising

গত সেপ্টেম্বর মাস থেকে বিভিন্ন সংবাদপত্রে জিওর যে বিজ্ঞাপন দেখা গিয়েছে, সেখানে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা হয়েছে। জিও তাদের ভয়েস সার্ভিস এবং ব্রডব্যান্ড সার্ভিসের প্রচারকে এমনভাবে তুলে ধরেছে, বিভ্রান্তি ছড়িয়েছে, জিওর স্কিম মোদির ডিজিটাল ইন্ডিয়া প্রকল্পেরই কোনও অংশ। অন্যদিকে, কেন্দ্রের নোটবাতিল সিদ্ধান্তের পরই পেটিএম যে ডিজিটাল ওয়ালেট সার্ভিস চালু করেছে, তার প্রচারেও মোদির ছবি ব্যবহার করেছে। যা সম্পূর্ণ বেআইনি বলে দাবি কেন্দ্রের। উপভোক্তা মন্ত্রক তথ্যসম্প্রচার মন্ত্রককেও চিঠি দিয়ে জানিয়েছে, এধরনের বিজ্ঞাপন সংবাদমাধ্যমে প্রকাশের আগে তাদের আরও সচেতন হতে হবে।

(পন্নিরকে সরিয়ে শশীকলার ক্ষমতায় আসা এখন সময়ের অপেক্ষা)

কে বলতে পারে আইন ভাঙার অপরাধে এবার হয়তো কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে জিওকে। এমনটা হলে বাদ যাবে না পেটিএমও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বিনা অনুমতিতে মোদির ছবি ব্যবহার, জিও-পেটিএমকে চিঠি পাঠাল ক্ষুব্ধ কেন্দ্র appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next