shono
Advertisement

মাদক রুখতে ‘জিরো টলারেন্স নীতি’ নিয়েছে মোদি সরকার, জানালেন অমিত শাহ

কলকাতা-সহ দেশের ৪ শহরে গাঁজা পোড়ানো সরাসরি দেখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
Posted: 10:56 PM Jul 30, 2022Updated: 10:56 PM Jul 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবের রাজভবনে শনিবার থেকে শুরু হয়েছে মাদক চোরাচালান ও জাতীয় নিরাপত্তা নিয়ে দু’ দিনের জাতীয় সম্মেলন। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (NCB) আয়োজিত সেই সম্মেলনে বসে কলকাতা-সহ দেশের চার শহরে গাঁজা পোড়ানো সরাসরি দেখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

Advertisement

বিভিন্ন সময় এনসিবির অভিযানে উদ্ধার হওয়া বাজেয়াপ্ত প্রায় ৩০ কেজি গাঁজা পোড়ানো হয়েছে চেন্নাই (Chennai), গুয়াহাটি ও দিল্লিতেও। স্বাধীনতা ৭৫ বছক উপলক্ষে বাজেয়াপ্ত মোট ৭৫ কেজি গাঁজা উদ্ধারের লক্ষ‌্য রয়েছে এনসিবির।

[আরও পড়ুন: ধাওয়ানের নেতৃত্বেই জিম্বাবোয়ে সিরিজের দল ঘোষণা ভারতের, ফিরছেন না কোহলি]

এদিনের সম্মেলনে শাহ বলেন, “মাদকের বাড়বাড়ন্ত একটা গোটা প্রজন্মকে নষ্ট করে দেয়। তাই এই নিয়ে ‘জিরো টলারেন্স’ নীতি নেওয়া উচিত। ২০১৪ সালে কেন্দ্রে ক্ষমতায় এসেই নরেন্দ্র মোদি (Narendra Modi) সরকার এই নীতি নিয়েছে। স্বাধীনতার পর মাদক চোরাচালান রুখতে এর আগে কোনও সরকার এমন সক্রিয় পদক্ষেপ করেনি।”

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমস: বাবা পান বিক্রেতা, চোট নিয়েও পদক জিতে ভারতীয় সেনাকে সাফল্য উৎসর্গ ছেলের]

তিনি আরও বলেন, “মাদক কারবার থেকে যে অর্থ আসে, তা সন্ত্রাস ও নাশকতার কাজে ব্যবহার করা হয়। দেশের বিরুদ্ধে ব্যবহার হয়। তাই জাতীয় নিরাপত্তার স্বার্থে মাদক (Drugs) চোরাচালান বন্ধ হওয়া উচিত। কেন্দ্র একা এই লড়াই লড়তে পারবে না। রাজ্যকেও আরও লড়তে হবে। তবেই সমস্যার সমাধান হবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement