দু’বার দেশের প্রধানমন্ত্রী হলেও এখনই বিশ্রাম নেবেন না, জানিয়ে দিলেন মোদি

10:23 AM May 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালেও প্রধানমন্ত্রী হিসেবে তিনিই দেশকে নেতৃত্ব দিতে চান। এমনই ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বৃহস্পতিবার তিনি জানান, এক ‘সিনিয়র’ বিরোধী নেতা তাঁকে জিজ্ঞাসা করেছিলেন, তিনি দু’বার দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। এরপর আর তাঁর কীই বা অর্জন করার থাকতে পারে। আর এপ্রসঙ্গ তুলেই মোদির মন্তব্য, তিনি ততদিন বিশ্রাম নেবেন না, যতদিন সরকারি প্রকল্পগুলির একশো শতাংশ রূপায়ণ করা যাচ্ছে। যা থেকে পরিষ্কার, ২০২৪ সালেও বিজেপির ‘প্রধানমন্ত্রীর মুখ’ তিনিই হতে চান।

Advertisement

ভারুচে ‘উৎকর্ষ সমারোহে’ ভারচুয়ালি ভাষণ দিচ্ছিলেন মোদি। সেই সময়ই তিনি বলেন, ”একবার এক নেতার সঙ্গে সাক্ষাৎ হয়েছিল আমার। তিনি একজন অত্যন্ত সিনিয়র নেতা। তিনি আমার রাজনৈতিক প্রতিপক্ষ হতে পারেন, কিন্তু আমি তাঁকে শ্রদ্ধা করি। একদিন তিনি আমার সঙ্গে দেখা করলেন, কয়েকটি ইস্যু নিয়ে কথা বলার ছিল। তখনই তিনি বলেন, ‘মোদিজি, আপনি আর কী চান? দেশ তো আপনারে দু’বার প্রধানমন্ত্রী বানিয়ে দিল।’ তিনি ভেবেছিলেন দু’বার প্রধানমন্ত্রী হওয়াটা বুঝি বিরাট প্রাপ্তি। কিন্তু তিনি জানতেন না মোদি কী দিয়ে তৈরি… গুজরাটের মাটিই আমাকে নির্মাণ করেছেন। এখনই আমার বিশ্রাম নেওয়ার মতো কিছু হয়নি।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: বাড়িতে ফাটল ধরতেই ঠাঁই হয়েছে হোটেলে, রত্নভাণ্ডার নিয়ে উদ্বেগে ‘গয়নাপাড়া’ বউবাজার]

এরপরই মোদি পরিষ্কার করে দেন, দেশে সরকারি প্রকল্পগুলির ১০০ শতাংশ রূপায়ন ঘটানোই তাঁর লক্ষ্য। তার আগে তিনি বিশ্রাম নিতে রাজি নন। যা থেকে আগামী লোকসভা নির্বাচনেও বিজেপির ‘প্রধানমন্ত্রীর মুখ’ হিসেবেই নিজেকে দেখতে চান মোদি। এই বার্তা কি পরোক্ষে দলের অন্য সিনিয়র নেতাদেরও দিয়ে রাখলেন তিনি? প্রশ্ন তুলছে ওয়াকিবহাল মহল।

Advertising
Advertising

মোদি বলেন, যখন তিনি ২০১৪ সালে প্রথমবার ক্ষমতায় এসেছিলেন, সেই সময় অর্ধেক দেশ শৌচাগার, টিকাকরণ, বিদ্যুৎ, ব্যাংক অ্যাকাউন্ট থেকে বহু দূরে ছিল। কিন্তু এই কয়েক বছরে সকলের প্রচেষ্টায় বহু প্রকল্পই ১০০ শতাংশ কার্যকর হয়েছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর দাবি, তিনি রাজনীতি করতে আসেননি, দেশের মানুষদের সেবা করতে এসেছেন।

[আরও পড়ুন: ‘জনগণমন’ গেয়েই ক্লাস শুরু করতে হবে মাদ্রাসার পড়ুয়া ও শিক্ষকদের, ঘোষণা যোগী সরকারের]

Advertisement
Next