shono
Advertisement

‘আমি এখনও প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখি’, হঠাৎ কেন এমন বললেন মায়াবতী?

উত্তরপ্রদেশে বিজেপির প্রত্যাবর্তনের জন্য অখিলেশের দলকেই দায়ী করলেন বিএসপি নেত্রী।
Posted: 03:24 PM Apr 28, 2022Updated: 03:24 PM Apr 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজব রটানো হচ্ছে তিনি নাকি দেশের রাষ্ট্রপতি হবেন। কিন্তু তিনি চান রাজ্যের মুখ্যমন্ত্রী, এমনকী প্রধানমন্ত্রী হতে। কেননা আরামের জীবন তাঁর পছন্দ নয়। তাঁর লক্ষ্য পরিশ্রম ও সংগ্রামের জীবন। বৃহস্পতিবার এমনটাই জানালেন বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী (Mayawati)।

Advertisement

মায়াবতী আসলে জবাব দিলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবকে (Akhilesh Yadav)। আসলে বুধবার এক অনুষ্ঠানে মায়াবতীর বিরুদ্ধে গত বিধানসভা নির্বাচনে বিজেপিকে ভোট হস্তান্তরিত করার অভিযোগ তুলেছিলেন অখিলেশ। সেই সঙ্গে তিনি বলেন, বিজেপি (BJP) মায়াবতীকে দেশের রাষ্ট্রপতি করে কি না সেটাই এখন দেখার। তাঁর দাবি ছিল, দলিত নেত্রীকে দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদ দেওয়ার শর্তেই নির্বাচনের সময় তাঁর দলের সঙ্গে ‘চুক্তি’ হয়েছিল গেরুয়া শিবিরের। অখিলেশের এহেন দাবির বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিয়েছেন মায়াবতী।

[আরও পড়ুন: ‘স্কুলে বাইবেল-কোরান পড়ানো যাবে না, গীতা সব কিছুর ঊর্ধ্বে’, কর্ণাটকের মন্ত্রীর মন্তব্যে বিতর্ক]

তাঁর কথায়, ”উত্তরপ্রদেশে (Uttar Pradesh) নিজেদের ক্ষমতা দখলের রাস্তা পরিষ্কার করতে আমাকে রাষ্ট্রপতি বানানোর স্বপ্ন দেখা বন্ধ করুক সমাজবাদী পার্টি। আমি কখনওই রাষ্ট্রপতি হওয়ার স্বপ্ন দেখি না। কেননা আমি আরামের নয়, সংগ্রামের জীবন চাই। আমি আবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখি। এবং ভবিষ্যতে দেশের প্রধানমন্ত্রীও হতে চাই।”
পাশাপাশি অখিলেশের বিরুদ্ধে পালটা অভিযোগ এনে তিনি বলেন, বিজেপির নতুন করে ক্ষমতায় আসার পিছনে সমাজবাদী পার্টি ও তাদের দলীয় প্রধানই দায়ী। তাঁর কথায়, ”সমাজবাদী পার্টিই রাজ্যে মুসলিম ও অন্যদের উপরে হওয়া নৃশংসতার জন্য দায়ী।”

উল্লেখ্য, ইতিমধ্যেই মায়াবতীর দলের সাধারণ সম্পাদক সতীশচন্দ্র মিশ্র ও দলের একমাত্র বিধায়ক উমাশংকর সিং বৃহস্পতিবারই দেখা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে। এই বৈঠক নিয়ে জল্পনা শুরু হয়েছে। শেষ পর্যন্ত উত্তরপ্রদেশের রাজনীতিতে ফের কোনও বড় বাঁকবদল ঘটে কি না, সেদিকে তাকিয়ে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ফুরিয়েছে লিজের মেয়াদ, নবতিপর পদ্মশ্রী প্রাপককে ‘ঘর ছাড়া’ করল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement