পর পর নাশকতা কাশ্মীরের উধমপুরে, মাত্র ৮ ঘণ্টার ব্যবধানে দু’টি বাসে ভয়াবহ বিস্ফোরণ

10:49 AM Sep 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক বোমা বিস্ফোরণে (Bomb Blast) অশান্ত উপত্যকা। জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) গত ৮ ঘণ্টায় দু’টি ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। দুই ক্ষেত্রেই বিস্ফোরণ ঘটেছে দাঁড়িয়ে থাকা বাসে। তবে দু’টি ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যুর খবর নেই। ২ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার তদন্তে নেমেছে কাশ্মীর পুলিশ (Jammu and Kashmir Police)।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দু’টি ঘটনাই উধমপুর জেলায় ঘটেছে। প্রথমটি ঘটে গতকাল রাতে। দোমালি চকের একটি পেট্রল পাম্প দাঁড়িয়ে থাকা বাসে বিস্ফোরণ ঘটে রাত সাড়ে দশটা নাগাদ। বিস্ফোরণে বাসটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণের তীব্রতায় আশেপাশে দাঁড়িয়ে থাকা অন্য গাড়িগুলিও কম-বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। দ্রুত আহতদের উদ্ধার করে উধমপুর জেলা হাসপাতালে (Udhampur District Hospital) ভরতি করা হয়েছে। এইসঙ্গে ঘটনার তদন্ত শুরু করে পুলিশ।

[আরও পড়ুন: রান্নার গ্যাসের কালোবাজারি রুখতে বড়সড় পদক্ষেপ, সিলিন্ডার কেনার সীমা বেঁধে দিল কেন্দ্র]

বৃহস্পতিবার সকালে ফের উধমপুর জেলায় একটি বাসে বিস্ফোরণ ঘটে। এবার বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বিস্ফোরণ ঘটে। দ্বিতীয় বিস্ফোরণে হতাহতের খবর নেই। ঘটনাস্থলে পৌঁছেছে কাশ্মীর পুলিশ। নিরাপত্তার স্বার্থে এলাকা ফাঁকা করে বিস্ফোরণস্থল ঘিরে ফেলা হয়েছে। পুলিশ জানিয়েছে, দুই বিস্ফোরণ স্থলের মধ্যে দূরত্ব ৪ কিলোমিটার। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন ঘটনার দায় স্বীকার করেনি।

Advertising
Advertising

এদিকে গতকালও জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেয়েছে কাশ্মীরের নিরাপত্তা বাহিনী। সোমবারের পর মঙ্গলবারেও জইশ (Jaish-E-Mohammad) জঙ্গিদের নিকেশ করে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। কুলগামের বাটপোরা এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে তিন জইশ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। প্রসঙ্গত, সোমবারই পুলিশের গুলিতে খতম হয়েছিল পাকিস্তানি নাগরিক জইশ জঙ্গি। জানা গিয়েছে, নিহত জঙ্গিদের বিরুদ্ধে বেশ কয়েকটি নাশকতার অভিযোগ রয়েছে।

[আরও পড়ুন: ভোল বদলে নিষিদ্ধ সিমিই আজকের PFI? স্পষ্ট হচ্ছে সংগঠনের সদস্যদের সঙ্গে জেএমবি-আইএস যোগ!]

কাশ্মীরের (Kashmir) কুলগাম এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি চালায় সেনা ও পুলিশের যৌথ বাহিনী। স্থানীয় বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে গিয়ে জঙ্গিদের ডেরা ঘিরে তল্লাশি শুরু হয়। বুঝতে পেরেই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে লাগাতার গুলি চালাতে থাকে জঙ্গিরা। পালটা গুলি লেগে মৃত্যু হয়েছে দুই জইশ জঙ্গির। পুলিশের তরফে জানানো হয়েছে, নিহত দুই জঙ্গির নাম মহম্মদ শফি গনি ও মহম্মদ আসিফ ওয়ানি। তারা দু’জনেই বাটপোরার বাসিন্দা।

Advertisement
Next