উত্তরপ্রদেশে ভয়ংকর দুর্ঘটনা, হরিদ্বার থেকে ফেরার পথে গাছে ধাক্কা ট্রাকের, মৃত ১০ পুণ্যার্থী

06:38 PM Jun 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর দুর্ঘটনা ঘটে গেল উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। বৃহস্পতিবার ভোরে জাতীয় সড়কের পাশের একটি গাছে ধাক্কা মারে হরিদ্বার (Haridwar) থেকে ফেরা পুণ্যার্থী ভরতি একটি ট্রাক (Truck)। ঘটনার ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত হয়েছেন ৭ জন। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের বরেলির (Bareilly) হাসপাতালে ভরতি করা হয়েছে।  ইতিমধ্যে নিহত ও আহতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে, জানানো হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে। 

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ১৭ জন পুণ্যার্থী একটি ট্রাক ভাড়া করে হরিদ্বারে গিয়েছিলেন। তীর্থ থেকে এদিন ফিরছিলেন তাঁরা। উত্তরপ্রদেশেরই লখিমপুরে যাচ্ছিল ট্রাকটি। ভোর সাড়ে চারটে নাগাদ পিলভিটে (Pilbhit) আচমকা জাতীয় সড়কের (Pilbhit National Highway) পাশের একটি বড়সড় গাছে ধাক্কা মারে ট্রাকটি। তাতেই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যায়।

এই ঘটনায় মৃত্যু হয় ১০ জন পুণ্যার্থীর। আহত হন বাকি ৭ জন। এদের মধ্যে জেলা হাসপাতালে চিকিৎসা চলছে ৫ জনের। দু’জনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের বরেলির একটি হাসপাতাল স্থানান্তরিত করা হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: সরযূ নদীতে স্নানের মাঝে বউকে চুমু, যুবককে বেধড়ক পেটাল জনতা, ভাইরাল ভিডিও]

ঘটনাটি ঘটেছে গজরাউলা (Gajraula) থানা এলাকায়। পিলভিটের জেলাশাসক জানিয়েছেন, নিহত ও আহতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, ভোরে কুয়াশার কারণে দৃশ্যমানতার অভাবে কোনওভাবে দুর্ঘটনাটি ঘটে। এছাড়াও গাড়িটি অতিরিক্ত গতিতে ছিল বলেও মনে করা হচ্ছে। এরফলেই কোনওভাবে ব্রেক ফেল করে জাতীয় সড়কের পাশের গাছটিতে ধাক্কা লাগে ট্রাকটির। তাতেই ভয়ংকর কাণ্ড ঘটে যায়। চালকের অসতর্কতার কারণেও দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে বলে বলছে পুলিশ। 

[আরও পড়ুন: Coronavirus: দেশের দৈনিক করোনা আক্রান্ত ফের ১৩ হাজারের বেশি, চিন্তা মৃতের সংখ্যাতেও]

গত মাসেই উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগরে সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ৮ জনের। বিয়ে বাড়ি থেকে ফেরার পথে ওই দুর্ঘটনা ঘটে। আহত হয়েছিলেন ৩ জন। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি লরিতে ধাক্কা মেরেছিল একটি জিপ। সঙ্গে সঙ্গে সেটি দুমরে-মুচড়ে যায়। দ্রুত স্থানীয়রা গিয়ে উদ্ধারকাজ শুরু করে। ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে পুলিশ।

Advertisement
Next