COVID-19: দেশে করোনার অ্যাকটিভ কেস ৮০ হাজার পার, মহারাষ্ট্রে একদিনে ৫৫% বাড়ল সংক্রমণ

09:23 AM Jun 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই কমছে না করোনার চোখ রাঙানি। ভয় ধরিয়ে রোজ একটু একটু করে দেশে বাড়ছে কোভিডের সক্রিয় রোগীর সংখ্য়া। গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণও। চিন্তায় ফেলছে মহারাষ্ট্রের করোনা গ্রাফ। বিশেষজ্ঞদের মতে, মাস খানেক আগেই লাগাম টান সম্ভব হয়েছিল সংক্রমণে। কিন্তু মারণ ভাইরাসকে হালকা ভাবে নেওয়ার জেরেই ফের তা মাথাচাড়া দিচ্ছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১২,২৪৯ জন। গতকাল যে সংখ্যাটা নেমেছিল ১০ হাজারের নিচে। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই একদিনে আক্রান্ত ৩,৬০০-র বেশি। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে ৫৫ শতাংশ। উদ্বেগজনক মুম্বইয়ের ছবিটাও। সে রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যাও হু হু করে বাড়ছে। রাজধানী দিল্লির করোনা গ্রাফও চিন্তা ধরানোর মতোই। সেখানে একদিনে করোনা থাবা বসিয়েছে ১৩৮৩ জনের শরীরে।

[আরও পড়ুন: অগ্নিপথ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বোঝাক বিজেপি, চান মোদি, অস্বস্তিতে গেরুয়া নেতারা]

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৯০৩। গত ২৪ ঘণ্টায় ফের অনেকটাই বাড়ল সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। বর্তমানে দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ৮১ হাজার ৬৮৭। গোটা দেশে অ্য়াকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.১৯ শতাংশ।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

তবে এসবের মধ্যে একমাত্র স্বস্তি সুস্থতার হার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৭ লক্ষ ২৫ হাজার ৫৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৯,৮৬২ জন। সুস্থতার হার ৯৮.৬০ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯৬ কোটি ৪৫ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন প্রায় ১২ লক্ষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ১০ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: ব্ল্যাকবোর্ড নয়, ব্ল্যাকমানি নিয়েছেন! শুভেন্দুকে পালটা খোঁচা পার্থ চট্টোপাধ্যায়ের]

Advertisement
Next