Coronavirus Update: ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ, উৎসবের মরশুমে বাড়ছে উদ্বেগ

10:41 AM Sep 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ। মঙ্গলবারের তুলনায় সামান্য বাড়ল সংক্রমণ। তার ফলে উৎসবের মরশুমে বাড়ছে উদ্বেগ।

Advertisement

বুধবার দেশের স্বাস্থ্যমন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬১৫ জন। যা মঙ্গলবারের তুলনায় কিছুটা বেশি। সুস্থতার হার ৯৮.৭২ শতাংশ। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা (Active Cases) রোগীর সংখ্যা ৪২,৩৫৮। করোনায় এদিন প্রাণ গিয়েছে ৩২ জনের। তার মধ্যে ২২ জনই কেরলের বাসিন্দা। দেশজুড়ে করোনায় এখনও প্রাণ হারিয়েছেন মোট ৫ লক্ষ ২৮ হাজার ৫৮৪ জন।

Advertising
Advertising

[আরও পড়ুন: হায়দরাবাদে মণ্ডপে ঢুকে দুর্গামূর্তি ভাঙচুর ২ বোরখা পরিহিত মহিলার]

গত ২ বছর ধরে মহামারীর ধাক্কা কার্যত কাবু করে দিয়েছিল গোটা বিশ্বকে। ভারতে তা কিছুটা পরে থাবা বসালেও দাপট কম দেখায়নি। তবে দ্রুতই তাকে বাগে আনতে টিকা (Corona vaccine) তৈরি করে তা প্রয়োগ শুরু করেছিল কেন্দ্র। সেই কাজ অব্যাহত রয়েছে। ইতিমধ্যে দেশবাসী ২১৭ কোটিরও বেশি ভ্যাকসিনের ডোজ পেয়েছেন। উৎসবের দিনগুলিতেও টিকাকরণ কর্মসূচিতে কোনও ছেদ পড়বে না বলে জানিয়েছে কেন্দ্র। পুজোর মধ্যেই দেশের সমস্ত নাগরিককে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা পূরণ করতে ওই পদক্ষেপ।

বর্তমানে বহু মানুষই করোনা সংক্রমণ নিয়ে উদাসীন। তাই মাস্ক এবং স্যানিটাইজারের ব্যবহারও কমেছে খানিকটা। উৎসবের মরশুমে তাই আরও সাবধানে থাকার বার্তা বিশেষজ্ঞদের। ভিড়বহুল এলাকায় অবশ্যই মাস্ক ব্যবহারের কথা বলা হয়েছে। বারবার স্যানিটাইজার ব্যবহারেরও পরামর্শ অভিজ্ঞদের। 

[আরও পড়ুন: নিয়মিত ‘কালো’, ‘কুৎসিত’ বলে খোঁটা দিতেন স্বামী, খুন করে পুরুষাঙ্গ কেটে নিলেন স্ত্রী!]

Advertisement
Next