Advertisement

ফের ঊর্ধ্বমুখী দেশের দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যাও

09:55 AM May 13, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে দিন চারেক সামান্য স্বস্তি মিলেছিল। কিছুটা হলেও নিম্নমুখী ছিল দৈনিক সংক্রমণের হার। কিন্তু বৃহস্পতিবার আবার উদ্বেগ বাড়াল সংক্রমণের পরিসংখ্যান। একধাক্কায় অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা। এদিন করোনাজয়ীর সংখ্যাটাও আগের দিনের থেকে কমেছে। মৃতের সংখ্যা আগের দিনের থেকে কিছুটা কমলেও তা এখনও রীতিমতো উদ্বেগজনক।

Advertisement

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। পরপর তিনদিন বড় আকারে কমার পর গতকাল এবং আজ সংক্রমণ ঊর্ধ্বমুখী। যার অর্থ, করোনার দ্বিতীয় ঢেউ স্তিমিত হওয়ার যে ইঙ্গিত মিলেছিল, তা আবার উধাও। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৩ হাজার ৬৬৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ২ লক্ষ ৫৮ হাজার ৩১৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১২০ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ যেন মৃত্যু উপত্যকা! এবার নদীর ধারে মিলল বালি চাপা দেওয়া লাশের সারি]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজার ১৮১ জন। যা দৈনিক আক্রান্তের থেকে কম। ফলে দেশের মোট অ্যাকটিভ কেস আরও খানিকটা বেড়ে দাঁড়াল ৩৭ লক্ষ ১০ হাজার ৫২৫ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৭ লক্ষ ৩৫ হাজার ৮২৩ জন। করোনা রুখতে টিকাকরণে জোর দিচ্ছে ভারত। দেশে টিকাকরণের হারও ক্রমশ বাড়ছে। এখনও পর্যন্ত মোট টিকা পেয়েছেন ১৭ কোটি ৭২ লক্ষ ১৪ হাজার ২৫৬ জন।

Advertisement
Next