shono
Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, মৃত্যু ১৫ জনের

সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। 
Posted: 10:08 AM Sep 20, 2022Updated: 10:08 AM Sep 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা গ্রাফে খানিকটা স্বস্তি। গত ২৪ ঘণ্টাতেও নিম্নমুখী সংক্রমণ। একধাক্কায় অনেকটা কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। পরিসংখ্যান বলছে একদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন চার হাজারের সামান্য বেশি। মৃত্যু হয়েছে ১৫ জনের। 

Advertisement

মঙ্গলবার দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড (COVID-19) আক্রান্ত ৪০৪৩ জন। যা আগের কয়েকদিনের তুলনায় বেশ খানিকটা কম। গত রবিবারও দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫ হাজারের বেশি। আজকের করোনা বুলেটিন অনুযায়ী, দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৪৭ হাজার ৩৭৯ জন। একদিনে সুস্থ হয়েছেন ৪৬৭৬ জন। সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। 

[আরও পড়ুন: দুর্নীতি করে পাওয়া স্কুলের চাকরি যাবেই, সাফ বার্তা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের]

গত কয়েকদিন ধরেই পজিটিভিটি রেট ছিল ঊর্ধ্বমুখী। মঙ্গলবার তা নিম্নমুখী। সোমবার পজিটিভিট রেট ছিল ২.৭৬ শতাংশ। মঙ্গলবার কমে দাঁড়াল ১.৩৭ শতাংশে। একদিনে দেশে করোনায় মৃতের সংখ্যা ১৫। এখনও পর্যন্ত করোনার বলি  মোট ৫২৮৩৭০ জন। 

এদিকে মহামারীর বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে চলছে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি। এখনও পর্যন্ত মোট ২১৬ কোটি ৮০ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই টিকার ডোজ দেওয়া হয়েছে ১৩,১০,৪১০। তবে উৎসবের মরশুমে পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের ঊর্ধ্বমুখী হারে চিন্তা থাকছেই।

[আরও পড়ুন: কুড়মিদের আদিবাসী সম্প্রদায়ভুক্ত করার দাবিতে পুরুলিয়ায় রেল ও রাজ্য সড়ক অবরোধ, ভোগান্তির শিকার আমজনতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement