shono
Advertisement

এটাই পাকিস্তান! ২ পাক নাবিকের প্রাণ বাঁচানোর পরও মৃত্যুদণ্ড কুলভূষণের

মাঝসমুদ্রে টাল সামলাতে না পেরে ৬ নাবিক-সহ উল্টে যায় নৌকা। The post এটাই পাকিস্তান! ২ পাক নাবিকের প্রাণ বাঁচানোর পরও মৃত্যুদণ্ড কুলভূষণের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:05 AM Apr 11, 2017Updated: 12:49 PM Dec 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চরবৃত্তির অভিযোগে প্রাক্তন ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ যাদবকে পাকিস্তানে ফাঁসির সাজা শোনানোর ঠিক আগের দিন দুই পাক নাবিকের প্রাণ রক্ষা করে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। ওই পাক নাবিকরা ভুলবশত গুজরাট উপকূলে ভারতীয় জলসীমায় ঢুকে পড়ে।

Advertisement

[Jio-কে টেক্কা দিতে ২৪৯ টাকায় ৩০০ জিবি ডেটা দিচ্ছে এই সংস্থা]

সরকারি সূত্রে খবর, পাক উপকূলরক্ষী বাহিনীর একটি নৌকা তাদের জলসীমায় মৎসজীবীদের নৌকায় তল্লাশি চালাচ্ছিল। কিন্তু প্রবল ঢেউয়ের কবলে পড়ে তাঁরা ভারতীয় জলসীমায় স্যার ক্রিক এলাকায় ঢুকে পরে। তারপরই মাঝসমুদ্রে টাল সামলাতে না পেরে ৬ নাবিক-সহ  উল্টে যায় নৌকা। ওই দুর্ঘটনার খবর জানতে পেরে চিন সফরে থাকা পাকিস্তান মেরিটাইম সিকিউরিটি এজেন্সির প্রধান সাহায্য চেয়ে, দিল্লিতে ইন্ডিয়ান কোস্ট গার্ডের সঙ্গে যোগাযোগ করেন। সে রাতেই বেশ কয়েকটি জাহাজ ও নৌকা-সহ সমুদ্রে তল্লাশি অভিযান শুরু করে উপকূলরক্ষী বাহিনী। এছাড়াও ওই এলাকায় থাকা থাকা সমস্ত জাহাজ ও নৌকাগুলিকে বেতার মারফত পাক নাবিকদের কথা জানিয়ে দেওয়া হয়।

[বানরের স্বভাব কাটিয়ে মানুষের মতো খেতে শিখেছে ‘বন্য’ বালিকা]

স্যার ক্রিক এলাকায় তন্নতন্ন করে খোঁজার সময় এক ভারতীয় মাছধরা নৌকা উল্টে যাওয়া পাক নৌকাটি দেখতে পায়। এছাড়াও দুই  ডুবন্ত পাক নাবিককে উদ্ধার করে তাঁরা। সঙ্গে-সঙ্গে খবর পাঠানো হয় আইসিজিএস সম্রাট নামের উপকূলরক্ষী বাহিনীর জাহাজে। তাঁদের ওষুধপত্র দিয়ে সুস্থ করে তোলা হয়। বাকি ৪ জন সমুদ্রে ডুবে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছিলেন। সেই ৪ জনের দেহ উদ্ধার করে তুলে দেওয়া হয় পাকিস্তানি জাহাজ পিএনএস আলমগিরের হাতে। ফিরিয়ে দেওয়া হয় প্রাণে বাঁচা ২ নাবিককেও।

[অনুমতি ছাড়াই হনুমান জয়ন্তীতে অস্ত্র হাতে মিছিল সিউড়িতে]

সোমবার, পাক নাবিকদের জীবন বাঁচানোর প্রতিদান হিসেবে প্রাক্তন ভারতীয় নৌসেনা আধিকারিককে ফাঁসির সাজা শোনাল পাকিস্তান।পাকিস্তানের এই পদক্ষেপে তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারত।ইতিমধ্যে, যাদবের ফাঁসির সাজা নিয়ে উত্তাল হয়ে উঠেছে সংসদ।

 

The post এটাই পাকিস্তান! ২ পাক নাবিকের প্রাণ বাঁচানোর পরও মৃত্যুদণ্ড কুলভূষণের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement