অসমের রানওয়েতে পিছলে গেল ইন্ডিগোর কলকাতাগামী বিমান, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

09:39 AM Jul 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপত্তির মুখে ইন্ডিগোর (Indigo) বিমান। কলকাতাগামী এক যাত্রীবাহী বিমান পিছলে গেল অসমের (Assam) জোড়হাট বিমানবন্দরের রানওয়েতে। তবে শেষ পর্যন্ত বিমানটির সমস্ত যাত্রীই সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে। বেশ কয়েক ঘণ্টার চেষ্টার পরও বিমানটির ত্রুটি মেরামত করা যায়নি। শেষ পর্যন্ত বাতিল করে দেওয়া হয় বিমানটি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঠিক কী হয়েছিল? এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, 6F 757 (6E757) বিমানটি টেক অফ করছিল। কিন্তু রানওয়ে ধরে খানিক এগোতেই বিমানের দু’টি চাকা পিছলে যায়। সেই সঙ্গে রানওয়ের পাশের মাঠে কাদায় আটকে যায় চাকা। যার ফলে ঝাঁকুনি দিয়ে আচমকাই বন্ধ হয়ে যায় বিমানের ইঞ্জিন। স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে যাত্রীদের বিমান থেকে বের করে নিয়ে যাওয়া হয়।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

[আরও পড়ুন: ফের ভেঙে পড়ল বায়ুসেনার ‘ফ্লাইং কফিন’ মিগ-২১ যুদ্ধবিমান, নিহত ২ পাইলট]

এক স্থানীয় সাংবাদিক টুইটারে একটি ছবি আপলোড করেন। যাতে দেখা যাচ্ছে রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমানটির চাকা কীভাবে ঘাসে আটকে যাচ্ছে। বিমানটি দুপুর ২টো ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও শেষ পর্যন্ত রাত ৮টা ১৫ মিনিট নাগাদ জানিয়ে দেওয়া হয় বাতিল করা হয়েছে বিমানটি। ইন্ডিগোর তরফে ওই সাংবাদিকের পোস্টের প্রতিক্রিয়ায় জানানো হয়েছে, তারা এই দুর্ঘটনাটিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিচার করে সংশ্লিষ্ট টিমের কাছে পুরো বিষয়টি তুলে ধরছে।

সম্প্রতি বারবার গোলযোগের মুখে পড়তে দেখা গিয়েছে বিমান সংস্থা স্পাইসজেটকে (SpiceJet)। পাশাপাশি ইন্ডিগোর (Indigo) বিমানকেও দুর্ঘটনায় পড়তে দেখা গিয়েছে। কিছুদিন আগেই রায়পুর থেকে ইন্দোরের উদ্দেশে ওড়া ইন্ডিগোর একটি বিমানের কেবিন থেকে ধোঁয়া বেরোতে দেখা গিয়েছিল। যদিও শেষ পর্যন্ত বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। এবার ফের অসমে দুর্ঘটনার হাত থেকে বাঁচতে দেখা গেল ইন্ডিগোর আরেকটি বিমানকে।

[আরও পড়ুন: লিজ নয়, শিল্পপতিরা জমি পাবেন ‘ফ্রি হোল্ডে’, শিল্পায়নে নয়া নীতি রাজ্যের]

Advertisement
Next