ইন্দোরের দ্বিতল আবাসনে বিধ্বংসী আগুন, ঝলসে মৃত্যু সাতজনের

09:07 AM May 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার ভোরে এক দোতলা আবাসনের বিধ্বংসী আগুনে ছড়াল তীব্র চাঞ্চল্য। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে প্রাণ হারালেন অন্তত সাতজন। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, শনিবার ভোরের দিকে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ইন্দোরের স্বর্ণ বাগ কলোনির একটি দ্বিতল আবাসনে বিধ্বংসী আগুন লাগে। দমকল বাহিনীর চেষ্টায় দীর্ঘক্ষণ পর আগুন অনেকখানি নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থলে পৌঁছায় পুলিশও। সংবাদ সংস্থা এএনআইকে ইন্দোর পুলিশ কমিশনার হরিনারায়ণ চারি মিশ্র জানান, প্রাথমিক তদন্তের পর অনুমান করা হচ্ছে যে বিল্ডিংয়ের মধ্যে শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। যা দ্রুত ছড়িয়ে পড়ে। 

[আরও পড়ুন: প্রেমে ব্যর্থ! তিন পাতার স্যুইসাইড নোট Whatsapp স্ট্যাটাসে দিয়ে আত্মঘাতী কলেজ ছাত্র]

Advertising
Advertising

পুলিশ কমিশনার আরও জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডের (Massive Fire) জেরে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। মোট ন’জনকে ওই বিল্ডিং থেকে উদ্ধার করা হয়েছে। এদিকে, দমকল বিভাগের এক আধিকারিক জানান, “শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। তবে অগ্নিকাণ্ডের পিছনে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। দমকল ইঞ্জিনের প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।” আরও কেউ বিল্ডিংয়ে আটকে রয়েছেন কি না, তাও দেখা হচ্ছে।

ভোর রাতে সেই সময় অনেকেই ঘুমোচ্ছিলেন। আগুন লেগেছে টের পাওয়ার পরই ছড়ায় তীব্র চাঞ্চল্য। অনেকে বাড়ি থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রাণহানির পাশাপাশি সেখানকার আবাসিকদের প্রচুর আর্থিক ক্ষতিও হয়েছে। ঘটনায় ইতিমধ্যেই শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। টুইট করে মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি জানান। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।   

[আরও পড়ুন: মধ্যবিত্তের হেঁশেলে আগুন, কলকাতায় ১ হাজার টাকার গণ্ডি পেরল রান্নার গ্যাস]

Advertisement
Next