shono
Advertisement

চলতি মাসেও বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা, কোন কোন দেশে যাওয়ার ক্ষেত্রে মিলবে ছাড়?

গত ২২ মার্চ বন্ধ করে দেওয়া হয় আন্তর্জাতিক বিমান পরিষেবা। The post চলতি মাসেও বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা, কোন কোন দেশে যাওয়ার ক্ষেত্রে মিলবে ছাড়? appeared first on Sangbad Pratidin.
Posted: 12:32 PM Aug 01, 2020Updated: 12:39 PM Aug 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও নিয়ন্ত্রণে আনা যায়নি করোনা পরিস্থিতি। বরং দিনের পর দিন বাড়ছে সংক্রমিতের সংখ্যা। পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর হারও। আর সেই কারণেই আপাতত আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু না করার সিদ্ধান্ত নিল কেন্দ্র।

Advertisement

শুক্রবার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে (DGCA) জানিয়ে দেওয়া হয়েছে, আগামী ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক বিমান পরিষেবা। ভারত থেকে কিংবা ভারতে নিষিদ্ধ আন্তর্জাতিক বিমানের ওঠানামা। যদিও আগের মতোই কার্গো বিমান পরিষেবা চালু থাকবে। তবে কেন্দ্রের তরফে এও জানানো হয়, ইতিমধ্যেই একাধিক দেশে যাওয়ার ক্ষেত্রে ‘ট্রাভেল বাবলস’ তৈরি করেছে ভারত। অর্থাৎ জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেই অন্য দেশে পৌঁছে যাওয়া যাবে। সেক্ষেত্রে বিশেষ অনুমতি নিয়ে বিমান যাত্রা করতে পারবেন যাত্রীরা।

[আরও পড়ুন: প্যাংগংয়ে ভারতীয় সীমান্তে এখনও মোতায়েন বহু চিনা সেনা, উপগ্রহ চিত্রে মিলল প্রমাণ]

মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি ও ফ্রান্সের সঙ্গে এই ট্রাভেল বাবলস তৈরি করেছে ভারত। আগামিদিনে ব্রিটেন, কানাডা-সহ আরও কিছু দেশের সঙ্গে এই জৈব সুরক্ষা বলয় তৈরি করে যাত্রীদের সফরের উপযোগী করে তোলা হবে। কেন্দ্রের সমস্ত নিয়ম মেনেই সেক্ষেত্রে সফর করতে হবে।

উল্লেখ্য, দেশে করোনার দাপট বৃদ্ধি পেতেই গত ২২ মার্চ বন্ধ করে দেওয়া হয় আন্তর্জাতিক বিমান পরিষেবা। তারপর থেকে মহামারীর জেরে সেই নিষেধাজ্ঞার মেয়াদ বেড়েই চলেছে। যদিও এর মধ্যেই বন্দে ভারত অভিযানে বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরানো হচ্ছে। চালু হয়েছে আন্তর্দেশীয় বিমান পরিষেবাও। তবে আন্তর্জাতিক সফরের গেট এখনই খুলে দিতে নারাজ কেন্দ্র।

[আরও পড়ুন: ‘অসন্তুষ্ট’ প্রায় অর্ধেক কংগ্রেস বিধায়ক, এবার সংকটে ঝাড়খণ্ডের হেমন্ত সোরেন সরকার]

The post চলতি মাসেও বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা, কোন কোন দেশে যাওয়ার ক্ষেত্রে মিলবে ছাড়? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement