হাওয়া ভরার সময় JCB মেশিনের টায়ারে বিস্ফোরণ, ছিন্নভিন্ন দুই যুবক, ভাইরাল ভিডিও

05:39 PM May 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির জাহাঙ্গিরপুরীতে হনুমান জয়ন্তীর শোভাযাত্রা নিয়ে উত্তেজনার পর বুলডোজার দিয়ে বেআইনি নির্মাণ ভাঙার কাজ শুরু করেছিল পুরনিগম। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়। ওই সময় বিরাট জেসিবি বুলডোজারে (JCB Bulldozer) খড়কুটোর মতো ভাঙা পড়তে দেখা গিয়েছিল ছোট মাঝারি দোকানপাটগুলিকে। সেটাই স্বাভাবিক। যেহেতু বিরাট চেহারা ওই মেশিনের। তার চাকারও হয় তেমনই বড়সড় ও শক্তিশালী। সাধারণ যানের তুলনায় যা অনেকটাই বড় চেহারার। তেমনই একটি জেসিবি মেশিনের চাকায় হাওয়া ভরতে গিয়ে ঘটে গেল মারাত্মক দুর্ঘটনা। বিস্ফোরণ হল চাকায়। তাতে মৃত্যু হল দুই ব্যক্তির।

Advertisement

মর্মান্তিক ঘটনাটি ছত্তিশগড়ের (Chhattisgarh) রায়পুরের। মঙ্গলবার রায়পুরের সিলটারা ইন্ডাস্ট্রিয়াল এলাকার একটি ওয়ার্কশপে দুপুর সাড়ে তিনটে নাগাদ জেসিবির চাকাতে হাওয়া ভরছিলেন কয়েকজন নির্মাণ কর্মী। তখনই ভয়ংকর বিস্ফোরণ হয়। যাতে মৃত্যু হয় দুই যুবকের। পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃতদের নাম রাজপাল সিং (৩২) ও প্রানজান নামদেও (৩২)। দুর্ঘটনার সিসিটিভি ফুটেজও (CCTV Footage) প্রকাশ্যে এসেছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: এবার দক্ষিণ ভারতেও অনার কিলিং! ভিন ধর্মে বিয়ে করায় খুন হিন্দু যুবক]

সেখানে দেখা গিয়েছে, বেশ কয়েকজন কর্মী ওই ওয়ার্কশপে কাজ করছেন। একটি জেসিবি মেশিনও রাখা রয়েছে সেখানে। এর মধ্যেই দেখা যায় জেসিবির একটি বিরাটাকার চাকায় হাওয়া ভরছেন এক যুবক। কিছু একটা সমস্যার পর একটি দূরে দাঁড়িয়ে থাকা আরেকজন যুবক নির্মাণ কর্মী এগিয়ে যান হাওয়া ভরায় সাহায্য করতে। এরপরেই আচমকা বিস্ফোরণ হয় বিরাট চাকায়। ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, বিস্ফোরণের অভিঘাতে হলুদ গেঞ্জি পরা এক যুবক ছিটকে পড়লেন বেশ খানিকটা দূরে। অন্য যুবকটিকে কালো ধোঁয়ার কুণ্ডলিতে দেখা যায়নি।

Advertising
Advertising

[আরও পড়ুন: উত্যক্ত করত সহপাঠীরা, প্রতিবাদ করায় কোচিং থেকে ফেরার সময় গণধর্ষণের শিকার বিহারের কিশোরী!]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থলেই এক ব্যক্তির হয়। তাঁর দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। গুরুতর জখম দ্বিতীয় জনের মৃত্যু হয়েছে নিকটবর্তী হাসপাতালে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, চাকায় অতিরিক্ত হাওয়া ভরার জন্যই বিস্ফোরণ ঘটেছে। এছাড়াও চাকায় অন্য সমস্যা ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য ওই জেসিবি মেশিনটির মালিককে থানায় ডেকে পাঠিয়েছে পুলিশ।

Advertisement
Next