Advertisement

কাটেনি করোনা আতঙ্ক, চলতি বছরেও পিছিয়ে গেল JEE মেন পরীক্ষা

11:40 AM Apr 18, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ২০২০র পুনরাবৃত্তি। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে পরিস্থিতি এতটাই সঙ্গীন যে চলতি বছরেও পিছিয়ে দিতে হল সর্বভারতীয় পরীক্ষা। পিছিয়ে গেল JEE(Main)। এপ্রিলের শেষে পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু আপাতত তা স্থগিত রাখার সিদ্ধান্ত নিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। পরে কবে পরীক্ষা নেওয়া হবে, সেই সিদ্ধান্ত পরে জানানো হবে। পরীক্ষার অন্তত ১৫ দিন আগে বিজ্ঞপ্তি জারি করা হবে বলে জানিয়েছে সংস্থা। এনটিএ-র এই ঘোষণায় ফের অনিশ্চয়তায় পরীক্ষার্থীরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

দেশজুড়ে করোনা ভাইরাসের (Coronavirus) দ্বিতীয় ধাক্কায় বেলাগাম সংক্রমণের রেকর্ড দেখে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল আবেদন করেছিলেন, এপ্রিলে জেইই (মেন) পরীক্ষা স্থগিত করা হোক। পরীক্ষার্থীদের স্বাস্থ্যের কথা ভেবেই এই প্রস্তাব ছিল তাঁর। সেই প্রস্তাবে সাড়া দিয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়ে দিল, আগামী ২৭, ২৮, ৩০ এপ্রিল জেইই (মেন) পরীক্ষা বাতিল করা হল।

[আরও পড়ুন: একদিনে দেশে করোনা আক্রান্ত ২ লক্ষ ৬১ হাজার, আজ ফের বৈঠকে বসছেন মোদি]

২০২০ সালেও একই পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল সর্বভারতীয় পরীক্ষার আবেদনকারীদের। করোনা সংক্রমণের জেরে বারবার পিছিয়ে যাচ্ছিল পরীক্ষা। বিকল্প হিসেবে অনলাইনে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। তবে ২০২১এর প্রথম দিকে সেই সংকটজনক পরিস্থিতি কাটে। ফলে ফেব্রুয়ারি ও মার্চ মাসে জয়েন্ট এন্ট্রান্স, NEET নেওয়া হয়। কিন্তু মাস পেরতেই ফের দেশে করোনার দ্বিতীয় ধাক্কা, ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, প্রতিদিন রেকর্ড হারে সংক্রমণ।পরিস্থিতি বিবেচনা করে আপাতত JEE (Main) পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিল এনটিএ। পরবর্তী দিনক্ষণ স্থির হবে পরে। পরীক্ষায় বসার আগে পরীক্ষার্থীরা অন্তত ১৫ দিন হাতে সময় পাবেন, এ বিষয়ে আশ্বস্ত করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক মোদির, পর্যাপ্ত চিকিৎসা সামগ্রী সরবরাহের নির্দেশ]

অন্যদিকে, কুম্ভমেলার পর করোনার থাবায় অযোধ্যায় বন্ধ হচ্ছে রামনবমীর মেলা। হরিদ্বারে চলতি কুম্ভমেলায় মারণ ভাইরাসের থাবায় প্রাণহানি হয়েছে এক সন্ন্যাসীর, আক্রান্ত আরও কয়েকজন। ভয়ে আখড়া ছাড়ছেন অনেকেই। সংক্রমণ রুখতে, সকলের স্বাস্থ্য সুরক্ষায় ‘প্রতীকী কুম্ভমেলার’ আবেদন জানিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। এরপরই উত্তরপ্রদেশের যোগী সরকার অযোধ্যায় রামনবমীর মেলা স্থগিত ঘোষণা করল। প্রথা মেনে রামনবমীর পুজো হবে, তবে মেলার আয়োজন সম্পূর্ণ বন্ধ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next