Advertisement

করোনার থাবা, ফের পিছিয়ে গেল সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা JEE (Main)

08:19 PM May 04, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে করোনা (Coronavirus) পরিস্থিতির ক্রমশ অবনতি। এই পরিস্থিতিতে আবারও পিছিয়ে গেল ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা। চলতি মাসে হওয়ার কথা ছিল JEE (মেন)। কিন্তু এবার তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হল। মঙ্গলবার টুইট করে এ কথা জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। আপাতত রেজিস্ট্রেশনও হবে না। ফলে ফের অনিশ্চয়তায় পরীক্ষার্থীরা।

Advertisement

এ বছর জয়েন্ট (মেন)পরীক্ষা হওয়ার কথা ছিল ২৪ মে। তবে এই মুহূর্তে দেশের করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগের। দৈনিক সংক্রমণ সাড়ে তিন লক্ষের বেশি গত দু’সপ্তাহ ধরে। এই অবস্থায় একের পর এক সর্বভারতীয় প্রতিযোগিতামূলক পরীক্ষা বাতিল করতে হচ্ছে। সোমবারই NEET-PG পরীক্ষা বাতিলের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর মঙ্গলবার ইঞ্জিনিয়ারিংয়ের জন্য সর্বভারতীয় স্তরে প্রবেশিকা পরীক্ষাও স্থগিত করে দিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল টুইট করে জানিয়েছেন, ২০২১এর জয়েন্ট (মেন) পরীক্ষা পিছিয়ে যাচ্ছে। কবে পরীক্ষা হবে, তার জন্য পরীক্ষার্থীদের NTA’র ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: করোনা কালে রাজস্থানের বেসরকারি স্কুলগুলিকে ১৫% ফি কমানোর নির্দেশ সুপ্রিম কোর্টের]

আপাতত JEE (Main)এর রেজিস্ট্রেশনও হবে না। কবে পরীক্ষা নেওয়ার প্রক্রিয়া শুরু হবে, তা জানানো হবে পরে, পোখরিয়ালের টুইটে ইঙ্গিত এমনই। এর আগে এপ্রিল মাসে এই পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে গিয়েছিল মে পর্যন্ত। নতুন দিনক্ষণ ঠিক হয়েছিল ২৪ মে। কিন্তু দেশের করোনা পরিস্থিতিতে পরীক্ষার্থীদের সুস্বাস্থ্যের কথা ভেবে তাও পিছিয়ে দেওয়া হয়েছে। এই অবস্থায় সবচেয়ে অনিশ্চয়তায় ভুগছেন পরীক্ষার্থীরা। প্রবেশিকার মাধ্যমে নির্বাচিত হয়ে ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্নে এতদিন কঠোর পরিশ্রম করে প্রস্তুতি নিয়েছে সকলে, তা বারবার ধাক্কা খাচ্ছে কোভিড আবহে। পরীক্ষা পিছনো, বাতিল হওয়া – সবমিলিয়ে পিচ্ছিল হচ্ছে স্বপ্নপূরণের পথ।

[আরও পড়ুন: ভারতে এই প্রথম! একসঙ্গে করোনা আক্রান্ত হায়দরাবাদ চিড়িয়াখানার ৮টি সিংহ]

Advertisement
Next