shono
Advertisement

স্মারকলিপি দিতে আসা মহিলাকে পুলিশের হাতে তুলে দিলেন বিজেপি বিধায়ক, ভাইরাল ভিডিও

মহিলার সঙ্গে অভব্য আচরণেরও অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে।
Posted: 06:30 PM Sep 03, 2022Updated: 07:32 PM Sep 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমির অবৈধ দখলদারি নিয়ে অভিযোগ জানাতে এসেছিলেন মহিলা। সঙ্গে স্বারকলিপিও এনেছিলেন। ভেবেছিলেন মুখে অভিযোগ জানানোর পাশাপাশি নেতার কাছে স্মারকলিপি জমা দেবেন। কিন্তু তাঁর কথা শুনতে রাজিই হলেন না স্থানীয় জনপ্রতিনিধি। উলটে মহিলার উপরে চোটপাট করেন বিধায়ক (MLA)। এমনকী নেতার নির্দেশে মহিলাকে আটক করে পুলিশ। কর্ণাটকের (Karnataka) বিজেপি (BJP) নেতার এই ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। নিন্দায় সরব বিরোধী কংগ্রেস (Congress) থেকে তৃণমূল (TMC)।

Advertisement

অভিযুক্ত বিজেপি নেতার নাম অরবিন্দ লিম্বাভালি (Aravind Limbavali)। ঘটনাটি গত শুক্রবারের। অত্যাধিক বৃষ্টিপাতে বেঙ্গালুরু (Bengaluru) শহরের বহু এলাকা জলমগ্ন। এদিন সেইসব এলাকা পরিদর্শনে বের হন বিধায়ক। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, অনুগামীদের নিয়ে পথে বেরিয়েছেন বিধায়ক লিম্বাভালি। নেতার নিরাপত্তায় সঙ্গে রয়েছেন বেশ কয়েকজন পুলিশকর্মী।

[আরও পড়ুন: প্রকাশ্যে দলের সমালোচনার শাস্তি! তৃণমূলের রাজ্যসভার হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বাদ জহর সরকার]

এর মধ্যে অবৈধ জমি দখল নিয়ে অভিযোগ জানাতে আসেন এক মহিলা। তিনি নিজের বক্তব্য সম্পূর্ণ করার আগেই ক্ষিপ্ত হন বিধায়ক। মহিলার হাতে দেখা যায় অভিযোগপত্র। যদিও বিরক্ত নেতা মহিলার কথা শুনতে নারাজ ছিলেন। তিনি মহিলাকে তিরস্কার করতে থাকেন। এক সময় পিছন ফিরে মহিলার হাত থেকে লিখিত আবেদনপত্রটি ছিনিয়ে নেন। এমনকী বিরক্ত বিধায়ক মহিলাকে আটক করতে নির্দেশ দেন পুলিশকর্মীদের। ভিডিওর শেষে দেখা যায় ওই মহিলাকে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ।   

অরবিন্দ লিম্বাভালির এই ভিডিও প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় ওঠে। সাধারণ মানুষের সঙ্গে জনপ্রতিনিধির আচরণ নিয়ে প্রশ্ন তোলে নেটিজেন। একটি বিষয়ে নেতার কাছে প্রশ্ন তোলায় পুলিশ দিয়ে আটক করিয়ে দেওয়ায় অবাক নেটদুনিয়া। ঘটনায় আসরে নেমেছে কর্ণাটকের অন্যতম বিরোধী দল কংগ্রেস। কর্ণাটক কংগ্রেসের রাজ্য সভাপতি ডিকে শিবকুমার বলেন, “অরবিন্দ লিম্বাভালির আচরণে স্পষ্ট, তিনি বিধায়ক হওয়ার যোগ্যই নন।” বিতর্কিত ভিডিও রিটুইট করেছে তৃণমূল। সেখানে লেখা হয়েছে, “বিজেপি বিধায়ক অরবিন্দ লিম্বাভালি এক মহিলার সঙ্গে অভব্য আচরণ করেছেন। ওই মহিলা নেতার কাছে অভিযোগ জানাতে এসেছিল। বিজেপি জনপ্রতিনিধির এই আচরণ প্রমাণ করে বিজেপির মতো জঘন্য কিছু ছাড়াই দেশের ভাল হবে।”    

[আরও পড়ুন: ঋণের ফাঁদ পেতে লুঠতরাজ চালাচ্ছে চিন! ইডির হানা রেজারপে, পেটিএম অফিসে]

যদিও অভিযুক্ত বিধায়কের দাবি করেছেন, মহিলার আদৌ কোনও গুরুত্বপূর্ণ বক্তব্য ছিল না। তাঁকে হেনস্তাই উদ্দেশ্য ছিল। উল্লেখ্য, কিছুদিন আগে বিজেপি নেতা অরবিন্দ লিম্বাভালির মেয়ে এক পুলিশকর্মীর সঙ্গে দুর্ব্যবহার করেন। ওই পুলিশকর্মীর উপর রীতিমতো চড়াও হন তিনি। নিয়ম ভেঙে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোয় বিধায়ক-কন্যাকে পথ আটকেছিলেন ওই পুলিশকর্মী। এবার পিতার কাণ্ড ভাইরাল হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement