shono
Advertisement

‘‌নাইট কারফিউ’‌ নিয়ে নানারকম ঘোষণা ইয়েদুরাপ্পা সরকারের, চরম বিভ্রান্তিতে আমজনতা

বুধবার ‘‌নাইট কারফিউ’ ঘোষণা করেও পরদিনই তা প্রত্যাহার করা হল।
Posted: 08:44 PM Dec 24, 2020Updated: 08:44 PM Dec 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ রাতের বেলা কারফিউ জারি থাকবে গোটা কর্ণাটকে (Karnataka)!‌ বড়দিন এবং নতুন বছরের আগে এটাই এখন চিন্তার বিষয় সে রাজ্যের সাধারণ মানুষের। বিজেপি  শাসিত কর্ণাটক সরকারের তিনদিনে তিনরকম ঘোষণাই এই চিন্তার মূল। চরম বিভ্রান্তিতে আমজনতা।

Advertisement

মঙ্গলবার মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa) জানিয়েছিলেন, রাজ্যে এখনই রাতের বেলা কারফিউ জারি করার কোনও প্রয়োজন নেই। এরপর বুধবার আচমকাই রাতের বেলা কারফিউ জারির ঘোষণা করা হয়। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আবারও ভোলবদল। বৃহস্পতিবার হঠাৎই রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হল, রাতের বেলা কারফিউ জারি করার যে নির্দেশিকা জারি করা হয়েছিল, তা আপাতত বাতিল করা হল।

[আরও পড়ুন:‌ রোহিঙ্গা শরণার্থীদের অনুপ্রবেশ, কাঁটাতার পেরিয়ে ত্রিপুরা হয়ে অসম ঢুকতেই গ্রেপ্তার ১৩]

ব্রিটেনে (United Kingdom) করোনা ভাইরাস নতুন স্ট্রেনের হদিশ মিলেছে, যা আগের তুলনায় আরও বেশি মারাত্মক। অন্ধ্রের এক মহিলার শরীরেও এই ভাইরাস রয়েছে বলে আতঙ্ক তৈরি হয়েছে। নয়া এই ভাইরাস কথা মাথায় রেখেই গত বুধবার আবারও রাতের বেলা কারফিউর কথা ঘোষণা করে ইয়েদুরাপ্পা সরকার। সরকারের পক্ষ থেকে নির্দেশিকায় জানানো হয়, বুধবার রাত থেকে গোটা রাজ্যে ‘‌নাইট কারফিউ’‌ জারি হবে। ২ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন রাত ১১টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত জারি থাকবে কারফিউ। এরপর একাধিক বিধিনিষেধের কথাও ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: ‘‌পাগড়ি পরে বিপক্ষের নেতারাই স্লোগান দিচ্ছেন’‌, কৃষক বিক্ষোভ নিয়ে বিতর্কিত মন্তব্য রবি কিষেণের

কিন্তু এই নির্দেশিকা জারি করার ২৪ ঘণ্টাও কাটল না। ফের ভোলবদল করল কর্ণাটক সরকার। এখনই রাতের বেলা কোনওরকম কারফিউ জারি হবে না রাজ্যে এমনটাই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। জানান, মন্ত্রিসভার সদস্য, শীর্ষ আধিকারিকদের সঙ্গে আলোচনার পর এবং সাধারণ মানুষের কাছ থেকে এই প্রসঙ্গে প্রতিক্রিয়া পাওয়ার পরই নাইট কারফিউর নির্দেশিকা আপাতত স্থগিত রাখা হল। তবে প্রত্যেককেই মাস্ক পরতে হবে। পাশাপাশি মানতে হবে কোভিড সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ। আর সরকারের এই ঘোষণার পরই কার্যত দোটানায় সাধারণ মানুষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement