উত্তরপ্রদেশের চেয়ে ৫ গুণ বেশি পদক্ষেপ হবে, BJP কর্মীর খুনে চাঞ্চল্যকর দাবি কর্ণাটকের মন্ত্রীর

07:56 PM Jul 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রদায়িক শক্তিকে আটকাতে উত্তরপ্রদেশের চেয়েও পাঁচ ধাপ এগিয়ে পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারি দিলেন কর্ণাটকের (Karnataka) শিক্ষামন্ত্রী অশ্বথ নারায়ণ। গত তিনদিনে কর্ণাটকে খুন হয়েছেন এক বিজেপি কর্মী-সহ দুই ব্যক্তি। সেই ঘটনা ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। দোষীদের সাজার দাবিতে সরব হয়েছে বিজেপির সমর্থকরা। সেই প্রসঙ্গে গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বলেছিলেন, দরকার পড়লে উত্তরপ্রদেশের মতো পদক্ষেপ করা হবে।

Advertisement

নারায়ণ জানিয়েছেন, “অবশ্যই অভিযুক্তদের (Karnataka Killing) গ্রেপ্তার করা হবে। কিন্তু আমাদের কর্মী সমর্থকরা তেমনটা চাইছেন না। কড়া পদক্ষেপ আশা করেন তাঁরা। যদি এনকাউন্টার করা হয়, তাহলে সেটা উত্তরপ্রদেশের থেকে পাঁচ ধাপ এগিয়ে থাকবে। যোগীরাজ্যের তুলনায় অনেক ভাল হবে আমাদের কর্ণাটক (Karnataka Minister)মডেল। আমাদের রাজ্য যথেষ্ট এগিয়ে রয়েছে, কাউকে অনুসরণ করার দরকার নেই।” প্রসঙ্গত, গতকালই বোম্মাই বলেছিলেন, পরিস্থিতি সেরকম হলে সাম্প্রদায়িক শক্তিকে রুখতে উত্তরপ্রদেশ (Uttar Pradesh) মডেল ব্যবহার করতে হবে।

[আরও পড়ুন: ‘রাষ্ট্রপত্নী’ বিতর্ক: সমালোচনার মুখে পড়ে দ্রৌপদী মুর্মুকে চিঠি, ক্ষমা চাইলেন অধীর চৌধুরী]

বৃহস্পতিবার রাত ৮টা নাগাদ রাজ্যের সুরাতকাল এলাকায় এক যুবকের উপরে চড়াও হয় ৪-৫ জন আততায়ী। তাদের হাতে ধারালো অস্ত্র ছিল। অস্ত্রের কোপে অচৈতন্য হয়ে পড়ে যুবকটি। পরে তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা ওই যুবককে মৃত বলে ঘোষণা করে। ঘটনার পরেই সুরাথকাল, মুলকি, বাজপে, পানাম্বুর এলাকায় ১৪৪ ধরা জারি করা হয়েছে। 

Advertising
Advertising

গত মঙ্গলবার বিজেপি যুব মোর্চার এক সদস্যকে কুপিয়ে খুন করা হয়। বাইকে চড়ে দুষ্কৃতীরা এসে হামলা করে ওই যুবকের উপরে। ধারালো অস্ত্র নিয়ে চড়াও হয় অভিযুক্তরা। ইতিমধ্যেই এই দুই খুনের ঘটনার তদন্তভার দেওয়া হয়েছে এনআইএকে। গোয়েন্দাদের অনুমান, পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার সঙ্গে যুক্ত ছিল অভিযুক্তরা। যদিও ধৃতদের পরিবারের অভিযোগ, মুসলিম বলেই টার্গেট করা হচ্ছে তাঁদের।

[আরও পড়ুন: জমা জলে পা রাখবেন না শিক্ষিকা, পড়ুয়াদের বানাতে হল চেয়ারের সেতু, ভাইরাল যোগীরাজ্যের ভিডিও]

Advertisement
Next