প্রধানমন্ত্রী ঘুরে যাওয়ার পরেই রাস্তায় গর্ত, কাঠগড়ায় কর্ণাটক সরকার

01:52 PM Jun 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রীর সফরের পরেরদিনই বৃষ্টিতে ধসে গেল নতুন রাস্তা। ঘটনাটি ঘটেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বেঙ্গালুরু সফরের ঠিক পরের দিন। ঘটনার সম্পূর্ণ তদন্ত করার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সম্প্রতি সাড়ে ৬ কোটি টাকা খরচ করে বেঙ্গালুরুর জানানা ভারতী রোডের সংস্কার করা হয়েছে। কাজ শেষ হওয়ার পর সেই রাস্তা দিয়েই প্রধানমন্ত্রী যান। ডা. বিআর আম্বেদকর স্কুল অফ ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে নতুন একটি ক্যাম্পাস উদ্বোধনের জন্য তিনি রবিবার শহরে পৌঁছন। সোমবার মাঝারি বৃষ্টির পরেই বেহাল হয়ে পড়েছে সেই রাস্তা।

[আরও পড়ুন: ধ্বংসের মাঝেই ফোটে ফুল, আফগানিস্তানের ভূমিকম্পে পরিবারের সকলকে হারানো শিশুর ছবি ভাইরাল

প্রধানমন্ত্রীর (Prime Minister) সফরের আগে প্রায় ২৩.৫ কোটি টাকা খরচ করে সংস্কার করা হয়েছিল একাধিক রাস্তা। এর মধ্যেই ছিল দক্ষিণ বেঙ্গালুরুর জানানা ভারতী রোড। রাস্তা নির্মাণের প্রভাব পড়েছিল শহরের দৈনন্দিন জীবনযাত্রায়। তবু আবার সেই পুরনো বেহাল দশাতেই ফিরে গেল শহরের এই ব্যস্ততম রাস্তাটি।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: Agnipath: ‘অগ্নিবীররা পেনশন না পেলে আমারটাও ছেড়ে দেব’, মোদিকে অস্বস্তিতে ফেলে ঘোষণা বরুণ গান্ধীর]

কিছুদিন আগে রাস্তা নির্মাণের দায়িত্ব দেওয়া হয় কর্ণাটক পুরসভার একটি সংস্থার উপরে। প্রায় ৩.৬ কিমি রাস্তা নতুন করে বরাত দেওয়া হয় শুধুমাত্র প্রধানমন্ত্রী আসার জন্য। কিন্তু তাঁর সফরের পরের দিনই এমন ঘটনা সত্যিই লজ্জার বলে মনে করছেন অনেকেই। ঘটনার তদন্তের রিপোর্ট চেয়ে কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের কাছে চিঠিও এসেছে প্রধানমন্ত্রীর (PM Modi) দপ্তর থেকে। বিবিএমপি-র কমিশনারকে অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন বোম্মাই। এত টাকা খরচ করেও কেন এমন কাজ হল, তা খতিয়ে দেখতে বলা হয়েছে। যদিও প্রাথমিক ভাবে একটি টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, একটি নতুন জলের লাইনে লিকেজ হওয়ার কারণেই রাস্তার এমন বেহাল দশা হয়েছে।

Advertisement
Next