কাশ্মীরে সেনার ইনফরমারকে খুন করল জঙ্গিরা, উদ্ধার গুলিবিদ্ধ দেহ

04:23 PM Sep 22, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দিন দশেক ছুটিতে বাড়িতে এসে আচমকাই নিখোঁজ হয়ে যান কাশ্মীরে সেনাবাহিনীর এক ইনফরমার। শনিবার সকালে বাড়ি থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে বছর তেইশের ওই তরুণের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হয়। প্রাথমিক তদন্তে অনুমান, অপহরণ করে ইরফান দার নামে ওই তরুণকে খুন করেছে জঙ্গিরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[শক্র হামলা ঠেকাতে দেশের জলসীমায় এবার কড়া নজর রাখবে ইসরো]

গত কয়েক মাসে কাশ্মীরের জঙ্গি দমনে সেনাবাহিনীর তৎপরতা বেড়েছে। উপত্যকায় জঙ্গি গতিবিধি সম্পর্কে তথ্য জোগাড় করার জন্য স্থানীয় যুবকদের একটি বাহিনী তৈরি করেছে সেনাবাহিনী। এই বাহিনী টেরিটোরিয়াল আর্মি নামে পরিচিত। এটা কোনও চাকরি নয়। দেশরক্ষা বা সেনাবাহিনী সাহায্য করার তাগিদে স্বেচ্ছায় এই টেরিটোরিয়াল আর্মিতে যোগ দিয়েছেন বহু কাশ্মীরি যুবক। তাঁদেরই একজন দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার বাসিন্দা বছর তেইশের তরুণ ইরফান দার। সেনা সূত্রে খবর, বন্দিপোরায় একটি সেনা ছাউনিতে কাজ করতেন তিনি। দশ দিনের ছুটিতে নিজের বাড়িতে এসেছিলেন ইরফান। পরিবারের লোকেদের দাবি, শুক্রবার সন্ধ্যের পর থেকে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। শনিবার সকালে বাড়ি থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে কেগ্রাম এলাকায় ইরফানের গুলিবিদ্ধ দেহ পড়তে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দা। মৃতদেহ যেখানে পড়েছিল, তার থেকে কিছুটা দূরে ইরফানে গাড়িটিও খুঁজে পায় পুলিশ।

Advertising
Advertising

[‘হাফিজ সইদ জিন্দাবাদ’, স্লোগান উঠল উত্তরপ্রদেশের লখিমপুরে]

কিন্তু, কেন খুন হতে হল এই তরুণকে?  কারাই বা খুন করল?  সেনাবাহিনীর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, বন্দিপুরা সেনাবাহিনীর টেরিটোরিয়া আর্মি ইউনিটে কর্মরত ছিলেন ইরফান দার। ২৬ নভেম্বর পর্যন্ত ছুটিতে ছিলেন তিনি। সম্ভবত জঙ্গিরাই তাঁকে অপহরণ করে খুন করেছে। এদিকে, টুইট করে ঘটনায় নিন্দা করেছেন কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তাঁর টুইট, ‘টেরিটোরিয়াল আর্মি জওয়ান ইরফান আহমেদ দারের নৃশংস হত্যাকাণ্ডে তীব্র নিন্দা করছি। জঙ্গিদের এই ন্যক্কারজন কাজ কখনই কাশ্মীরের শান্তি প্রতিষ্ঠার লক্ষ্য থেকে আমাদের বিচ্যুত করতে পারবে না।’ ঘটনার নিন্দা করেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও।

বস্তুত, কাশ্মীরের অপহরণ করে খুন নতুন কিছু নয়। গত ১ নভেম্বর সোফিয়ানের বিজেপির যুব মোর্চার নেতা গওহর আহমেদ ভাটের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ ‘পদ্মাবতী’ বিতর্কে নয়া মোড়, শূর্পণখার মতো মমতার নাক কাটার হুমকি বিজেপি নেতার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কাশ্মীরে সেনার ইনফরমারকে খুন করল জঙ্গিরা, উদ্ধার গুলিবিদ্ধ দেহ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next