ফের রক্তাক্ত কাশ্মীর, এবার বাড়ির সামনেই অভিনেত্রীকে গুলি করে মারল লস্কর জঙ্গিরা

09:13 AM May 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রক্তাক্ত কাশ্মীর (Kashmir)। এবার বুধগামে নিজের বাড়ির সামনেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট (Amreen Bhat)। কাশ্মীর পুলিশ সূত্রের খবর, বুধবার সন্ধ্যায় অভিনেত্রীর বাড়ির সামনেই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় তিন জঙ্গি। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু জনপ্রিয় ওই অভিনেত্রীকে প্রাণে বাঁচানো যায়নি। ৩৫ বছর বয়সি অভিনেত্রীর ভাইপোও গুলিতে আহত হয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট কাশ্মীরে বেশ জনপ্রিয় মুখ। টিকটক-সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও বেশ সক্রিয় ছিলেন তিনি। ইসলামিক ফতোয়া না মানার জন্যই তাঁকে টার্গেট করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। কাশ্মীর পুলিশ (Kashmir Police) জানিয়েছে, হামলাকারীরা লস্করের সদস্য ছিল বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। হামলার পর বুধগামজুড়ে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। গোটা এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। জেহাদিরা দ্রুত ধরা পড়বে বলেই আশা কাশ্মীর পুলিশের।

Advertising
Advertising

[আরও পড়ুন: সরকারের অনুমতি ছাড়াই লন্ডন সফর! নয়া বিতর্কে রাহুল গান্ধী]

প্রসঙ্গত, মঙ্গলবার শ্রীনগরে (Srinagar) ঠিক একই ধাঁচে নিজের বাড়ির সামনে এক পুলিশকর্মীকে গুলি করে খুন করে জেহাদিরা। সইফুল্লাহ কাদরি নামের ওই পুলিশকর্মীর ৭ বছরের মেয়েও জেহাদিদের গুলিতে আহত হয়। পুলিশের ধারণা ছিল বারামুলায় লুকিয়ে থাকা ‘হাইব্রিড’ জঙ্গিরা এই কাণ্ড ঘটিয়েছে। পরপর একই ধাঁচে এই হামলা চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের।

অভিনেত্রী আমরিন হত্যার ঘটনায় ক্ষোভে ফুঁসছে উপত্যকার রাজনৈতিক মহলও। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতে উমর আবদুল্লা (Omor Abdullah) এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলছেন,”আমরিনের হত্যায় আমি স্তম্ভিত। কোনওভাবেই নিরপরাধ মহিলা এবং শিশুদের উপর এভাবে হামলা মেনে নেওয়া যায় না।” কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহাও ঘটনার তীব্র নিন্দা করেছেন। দ্রুত জেহাদিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘এমন অনেক নেতা আসে-যায়’, সিব্বলের দলত্যাগকে গুরুত্ব দিতে নারাজ কংগ্রেস]

এদিকে, এই ঘটনার পর বৃহস্পতিবার সকালে কুপওয়ারায় জঙ্গিদমন অভিযানে বড় সাফল্য পেয়েছে নিরাপত্তারক্ষীরা। অভিযান চালিয়ে খতম করা হয়েছে তিন লস্কর জঙ্গিকে। যদিও ওই জঙ্গিদের এখনও শনাক্ত করা যায়নি। 

Advertisement
Next