মর্মান্তিক! জাতীয় পতাকা লাগাতে গিয়ে ছত্তিশগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু শ্রমিকের

07:39 PM Aug 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার ৭৫ বছর উদযাপনে পালিত হচ্ছে আজাদি কা অমৃত মহোৎসব (Azadi Ka Amrit Mahotsav)। দেশজুড়ে সৃষ্টি হয়েছে প্রবল উদ্দীপনা। কিন্তু এই সময়ই ঘটে গেল এক অনভিপ্রেত ঘটনা। শনিবার জাতীয় পতাকা লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক শ্রমিকের। আহত এক। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে ছত্তিশগড়ের (Chattisgarh) কোরিয়ায়।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

পুলিশের তরফে জানানো হয়েছে, ওই জেলার মহেন্দ্রগড় অঞ্চলে বাসস্ট্যান্ড লাগোয়া একটি স্থানে পতাকা লাগানো হচ্ছিল। সেই সময়ই ওই ঠিকা শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হন। মৃত্যু হয় বছর ছত্রিশের সুমন নিগ্গার। ৩৫ বছরের রামকৃপাল সিং আহত হন।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: বিরোধীদের সমালোচনার জবাব! স্বাধীনতা দিবসের আগে তেরঙ্গা আরএসএসের প্রোফাইল ছবিতে]

জানা যাচ্ছে, ‘আজাদি কি অমৃত মহোৎসবে’র অন্তর্গত ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি স্থানীয় পুরসভার উদ্যোগে পতাকা লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আর সেই দায়িত্ব দেওয়া হয়েছিল ওই দুই শ্রমিককে। তাঁরা কাজ শুরু করেছিলেন। তখনই ঘটে যায় অনভিপ্রেত ওই ঘটনা। বিদ্যুতের ছোবলে ধাক্কায় মাটিতে লুটিয়ে পড়েন তাঁরা।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

দ্রুত তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা সুমনকে মৃত বলে ঘোষণা করেন। আহত রামকৃপালকে ভরতি করা হয় হাসপাতালে। আপাতত সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। কীভাবে ওই দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে পুলিশ মামলা রুজু করেছে। তদন্ত শুরু হয়েছে। উল্লেখ্য, মৃত শ্রমিকের পরিবারকে এক লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেছে পুরসভা কর্তৃপক্ষ। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

[আরও পড়ুন: গোয়ার পঞ্চায়েত নির্বাচনে খাতা খুলল তৃণমূল, বেশিরভাগ আসনে জয় বিজেপির]

Advertisement
Next