স্টেডিয়ামের পর এবার আহমেদাবাদে নরেন্দ্র মোদির নামে মেডিক্যাল কলেজ

07:17 PM Sep 15, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্পোর্টস স্টেডিয়ামের পর এবার নরেন্দ্র মোদির নামে মেডিক্যাল কলেজ। প্রশাসন সূত্রে খবর, আহমেদাবাদের মণিনগরের এল জি মেডিক্যাল কলেজের নাম পালটে প্রধানমন্ত্রীর নামে রাখা হয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বৃহস্পতিবার আহমেদাবাদ পুরসভার স্ট্যান্ডিং কমিটির বৈঠক হয়। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় যে, পুরসভা পরিচালিত ‘মেডিক্যাল এডুকেশন ট্রাস্ট’ পরিচালিত এল জি মেডিক্যাল কলেজের নাম পালটে ফেলা হবে। আলোচনার পর ওই বৈঠকে সর্বসম্মতিতে সিদ্ধান্ত নেওয়া হয় যে প্রতিষ্ঠানটির নাম রাখা হবে প্রধানমন্ত্রী মোদির (Narendra Modi) নামে। এদিন আহমেদাবাদ বিজেপি শাসিত পুরসভার চেয়ারম্যান হিতেশ বারোত বলেন, “এখন থেকে আহমেদাবাদ পুরসভা পরিচালিত এল জি মেডিক্যাল কলেজের নাম পালটে ‘নরেন্দ্র মোদি মেডিক্যাল কলেজ’ রাখা হল।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ১৮ বছর বয়সেই সিরিয়াল কিলার! চারটি খুন করা কিশোরের ভয়ে কম্পমান জেলের বন্দিরাও]

উল্লেখ্য, আহমেদাবাদের (Ahmedabad) মণিনগর বিধানসভা মোদির রাজনৈতিক জীবনে অন্যতম গুরুত্বপূর্ণ জায়গা দখল করে রয়েছে। গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন মণিনগর বিধানসভা কেন্দ্র থেকে ১১ বছর বিধায়ক ছিলেন তিনি। মুখ্যমন্ত্রী থাকাকালীন এল জি মেডিক্যাল কলেজের উন্নয়নে বিশেষ মনোযোগী ছিলেন মোদি। তাঁরই উদ্যোগে সেখানে একটি ডেন্টাল কলেজও যোগ করা হয়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

প্রসঙ্গত, গত বছর আহমেদাবাদের মোতেরায় সর্দার পটেল স্টেডিয়ামের নামকরণ করা হয় প্রধানমন্ত্রীর নামে। বর্তমানে ওই স্টেডিয়ামের নাম নরেন্দ্র মোদি স্টেডিয়াম। ওই ঘটনা নিয়ে কম বিতর্ক হয়নি। ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী বল্লভভাই প্যাটেলের নামে ১৯৮৩-তে গুজরাটের আহমেদাবাদে ওই স্টেডিয়াম তৈরি হয়। তার আগে এর নাম ছিল গুজরাট স্টেডিয়াম।প্যাটেলের নাম মুছে দিয়ে নতুন স্টেডিয়াম মোদির নামে করায়, রাজনৈতিক বিতর্ক শুরু হয়। যদিও সে বিতর্কে জড়ায়নি বিজেপি (BJP)। তাদের স্পষ্ট যুক্তি, কোনও নামবদল হয়নি। পটেলের নামেই তো রয়েছে গোটা ক্রীড়াক্ষেত্র। তারই অঙ্গ এই স্টেডিয়াম।

[আরও পড়ুন: কেন্দ্রে ক্ষমতায় এলে পিছিয়ে পড়া রাজ্যগুলিকে ‘বিশেষ মর্যাদা’, বড় ঘোষণা নীতীশের]

Advertisement
Next