shono
Advertisement

Breaking News

Air India

কোচি বিমানবন্দরে লন্ডনগামী বিমানে বোমাতঙ্ক, যাত্রীকেই হেফাজতে নিল পুলিশ

ঘটনার তদন্তে নেমে ওই বিমানেরই এক যাত্রীকে আটক করেছে পুলিশ।
Published By: Amit Kumar DasPosted: 02:24 PM Jun 25, 2024Updated: 02:24 PM Jun 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বোমাতঙ্ক। এবার কোচি বিমানবন্দরে লন্ডনগামী বিমানে বোমা রাখা রয়েছে বলে এল হুমকি ফোন। সঙ্গে সঙ্গে এয়ার ইন্ডিয়ার ওই সন্দেহজনক বিমানে তল্লাশি শুরু করেন নিরাপত্তারক্ষীরা। যদিও গোটা বিমানে তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। হুমকি ফোনের তদন্তে নেমে এক যাত্রীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার নির্দিষ্ট সময় সকাল ১১.৫০ নাগাদ লন্ডনের উদ্দেশে রওনা দেয় বিমানটি।

Advertisement

জানা গিয়েছে, মুম্বইয়ে এয়ার ইন্ডিয়ার কলসেন্টারে সোমবার রাতে একটি ফোন আগে। এক ব্যক্তি দাবি করেন, কোচি থেকে লন্ডনগামী এআই ১৪৯ বিমানে রাখা রয়েছে বোমা। এর পর রাত ১.৩০ নাগাদ এয়ার ইন্ডিয়া থেকে ফোন করে কোচি বিমানবন্দরকে গোটা ঘটনার কথা জানানো হয়। সঙ্গে সঙ্গে তৎপর হয় কর্তৃপক্ষ। নির্দিষ্ট নিয়ম মেনে সিআরপিএফ-এর তরফে তলব করা হয় বোমা নিষ্ক্রিয়কারী দলকে। হাই অ্যালার্ট জারি হয় গোটা বিমানবন্দরে। বিমানটিকে নিরাপদ জায়গায় নিয়ে গিয়ে শুরু হয় তল্লাশি। তবে দীর্ঘ তল্লাশির পরও বিমান থেকে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ‘গণতন্ত্রকে ধ্বংস করে ভালোবাসা দেখাচ্ছে!’ জরুরি অবস্থার ৪৯ বছরে কংগ্রেসকে নিশানা মোদির]

এর পরই কলসেন্টারে ফোন করা অজ্ঞাতপরিচয় অভিযুক্তের বিরুদ্ধে তদন্তে নামে পুলিশ। জানা যায়, মুম্বইয়ে ফোনটি করেছিলেন মলপ্পুরম জেলার কন্ডোট্টির বাসিন্দা সুহেব (২৯) নামে এক যুবক। শুধু তাই নয়, এআই ১৪৯ বিমানেই লন্ডন যাওয়ার কথা ছিল তাঁর। এদিন নির্ধারিত সময়ে অভিযুক্ত যুবক স্ত্রী ও কন্যার সঙ্গে বিমানবন্দরের টার্মিনালে পৌঁছলে এসএসজি জওয়ানরা তাঁকে আটক করে। এর পর পুলিশের হাতে তুলে দেওয়া হয় অভিযুক্তকে।

[আরও পড়ুন: ডাক্তার ছেলেও জেলে, প্রশ্নফাঁস কাণ্ডে আগেও গ্রেপ্তার হয়েছিলেন NEET দুর্নীতির পান্ডা সঞ্জীব]

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশের একাধিক বিমানবন্দর ও বিমানে এমন উড়ো ফোন ও বোমাতঙ্কের ঘটনা ঘটেছে। প্রতিটি ক্ষেত্রেই বিমানে তল্লাশি অভিযান চালানো হলেও সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। চলতি মাসে দিল্লি থেকে দুবাইগামী এক বিমানে এসেছিল এমনই উড়ো ফোন। এই ঘটনার তদন্তে নেমে উত্তরাখণ্ডের (Uttarakhand) পিথোরাগড় থেকে ১৩ বছর বয়সি এক নাবালককে আটক করে পুলিশ। জানা যায়, খেলার ছলে মজা করেই এই কাণ্ড করেছে অভিযুক্ত নাবালক। এর আগে দিল্লি বিমানবন্দরেই টরেন্টোগামী এয়ার কানাডার বিমানেও একইভাবে বোমাতঙ্ক ছড়ায়। সেই ঘটনাতেও নাম জড়ায় এক নাবালকের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোচি বিমানবন্দরে লন্ডনগামী বিমানে বোমা রাখা রয়েছে বলে এল হুমকি ফোন।
  • এয়ার ইন্ডিয়ার ওই সন্দেহজনক বিমানে তল্লাশি শুরু করেন নিরাপত্তারক্ষীরা।
  • যদিও গোটা বিমানে তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।
Advertisement