shono
Advertisement

‘যত কাদা ছেটাবে ততই পদ্ম ফুটবে’, রাজ্যসভায় হুঙ্কার মোদির

মোদির দাবি, ''দেশের উন্নয়নে কোনও ভূমিকাই নেই কংগ্রেসের।''
Posted: 02:54 PM Feb 09, 2023Updated: 03:50 PM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি ইস্যুকে হাতিয়ার করে তাঁর মুণ্ডপাত করেছেন রাহুল গান্ধী-সহ বিরোধীরা। এই পরিস্থিতিতে বুধবার সংসদে ১ ঘণ্টারও বেশি সময় ধরে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এরপর বৃহস্পতিবারও রাজ্যসভায় বিরোধীদের বিরুদ্ধে কার্যতই ফুঁসে উঠতে দেখা গেল মোদিকে (PM Modi)।

Advertisement

এদিন প্রধানমন্ত্রীর ভাষণের শুরুতেই বিরোধীদের তুমুল বিক্ষোভ দেখাতে দেখা যায়। এই পরিস্থিতিতে বলতে উঠে প্রধানমন্ত্রীর কটাক্ষ, ”সমস্যা সমাধানের চেষ্টাই নেই বিরোধীদের। তাদের হাতে কাদা আছে, তারা সেটাই ছুঁড়ছে। যতই কাদা ছেটানো হবে ততই পদ্ম ফুটবে।” রীতিমতো শায়েরি শুনিয়ে তিনি বলেন, ”কিচাড় উসকে পাস থা, মেরে পাস গুলাল। জো ভি জিসকে পাস থা, উসনে দিয়া উছাল।” সেই সঙ্গে তাঁর অভিমান, ”সংসদে কয়েকজনের ব্যবহার নিরাশ করে।” এরই পাশাপাশি হাত শিবিরকে কাঠগড়ায় তুলে মোদির দাবি, ”দেশের উন্নয়নে কোনও ভূমিকাই নেই কংগ্রেসের।”

[আরও পড়ুন: নাবালিকাকে দিঘায় নিয়ে ধর্ষণের অভিযোগ, আদালতে আত্মসমর্পণ তৃণমূল ছাত্রনেতার]

আদানি ইস্যুতে কার্যতই উত্তপ্ত লোকসভা। এই বিরোধিতা যে মোদি ভালভাবে নিচ্ছেন না সেটা পরিষ্কার ছিল তাঁর শরীরী ভাষাতেও। তিনি বলতে উঠতেই ”মোদি-আদানি ভাই ভাই” স্লোগান ওঠে রাজ্যসভায় (Rajya Sabha)। বিরোধীরা চেঁচাতে থাকেন, ”পিএম মোদি কুছ তো বোলো।” এই বিরোধিতার আবহে বলতে গিয়ে মোদি ছিলেন আক্রমণাত্মক। আর এই আক্রমণের কেন্দ্রবিন্দুতে ছিল কংগ্রেসই। তাঁর কথায়, ”আমি ২০১৪ সালে যখন প্রধানমন্ত্রী হই, তখনই দেখেছিলাম কংগ্রেস সর্বত্র সব ইস্যুতেই সমস্যা তৈরি করে।” কংগ্রেস নয়, তাঁর সরকারই যে গরিবদের জন্য অনেক কাজ করেছে বলেও দাবি করেন তিনি।

[আরও পড়ুন: বুলেট ট্রেন প্রকল্প দেশের জন্য গুরুত্বপূর্ণ, মোদি সরকারের দাবিতে শিলমোহর বম্বে হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement