Advertisement

মানবিকতার নজির! জখম শ্রমিকদের কাঁধে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দিলেন পুলিশ কর্মীরা

01:48 PM Nov 19, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানবিকতার নজির গড়লেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) পুলিশ কর্মীরা। দুর্ঘটনায় জখম শ্রমিকদের রীতিমতো নিজেদের কাঁধে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দিলেন জব্বলপুরের এএসআই, কনস্টেবলরা। মঙ্গলবারের এই ঘটনা নেটিজেনদের মন কেড়েছে। রাতারাতি সোশ্যাল মিডিয়ার নায়ক হয়ে গিয়েছেন এএসআই সন্তোষ সেন।

Advertisement

এই পুলিশ কর্মীর কাঁধে বুলেটের জখম থাকা সত্ত্বেও মানবসেবা থেকে পিছপা হননি তিনি। বরং এক জখম মহিলাকে পিঠে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দিয়ে মানবিকতার পরিচয় দিয়েছেন ৫৭ বছরের এই পুলিশ কর্মী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও, ছবি।

[আরও পড়ুন : দিল্লিতে করোনায় একদিনে রেকর্ড মৃত্যু, দ্রুত সংক্রমণ চিহ্নিত করতে আসরে ‘ফেলুদা’]

মঙ্গলবার মধ্যপ্রদেশের জব্বলপুরে একটি মিনি ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে। সেই ট্রাকে থাকা ৩৫ জন শ্রমিক কমবেশি জখম হন। ঘটনাস্থলে পৌঁছেই পুলিশ কর্মীরা তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু সেখানেও বিপত্তি। হাসপাতালে কোনও স্ট্রেচার নেই। অগত্যা কম জখম শ্রমিকরা পায়ে হেঁটে হাসপাতালে ঢোকেন। কিন্তু অনেকই গুরুতর জখম হয়েছিলেন। তাঁদের হাঁটার ক্ষমতাও ছিল না। তৎক্ষণাৎ সহায়তায় এগিয়ে আসেন পুলিশ কর্মীরা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, জব্বলপুরের এএসআই সন্তোষ সেন (ASI Santosh Sen) এক যন্ত্রণাক্লিষ্ট মহিলাকে পিঠে চাপিয়ে হাসপাতালের ভিতরে নিয়ে যাচ্ছেন। তবে তিনি একা নন, এএসআই এলআর প্যাটেল, কনস্টেবল অশোক, রাজেশ এবং অঙ্কিত স্থানীয়দের সাহায্যে ওই শ্রমিকদের কাঁধে-পিঠে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দেন।

[আরও পড়ুন : ‘আগে চা বেচতেন, এখন স্টেশন বেচছেন’, মোদিকে তোপ কেসিআরের, বিরোধী ঐক্যের ডাক]

উল্লেখ্য, ১৪ বছর আগে কর্মরত অবস্থায় সন্তোষ সেনের কাঁধে বুলেট লাগে। সেই জখম আজও ঠিকভাবে সারেনি। এদিন সে কথা ভুলেই কার্যত শ্রমিকদের সাহায্যে এগিয়ে গিয়েছিলেন তিনি। তাঁর এই প্রচেষ্টাকে কুর্ণিশ জানিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও। নেটিজেনাও সেলাম জানিয়েছেন ওই পুলিশকর্মীদের মানবিক প্রচেষ্টাকে।

Advertisement
Next