shono
Advertisement

মর্মান্তিক, মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াবহ আগুনে প্রাণ গেল ১০ শিশুর

গোটা বিষয়টি খতিয়ে দেখার নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।
Posted: 08:44 AM Jan 09, 2021Updated: 08:47 AM Jan 09, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার মধ্যরাতে হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুনের লেলিহান শিখায় প্রাণ হারাল ১০ শিশু। কোনওক্রমে রক্ষা পেল আরও সাত সদ্যোজাতর প্রাণ।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মহারাষ্ট্রের (Maharashtra) ভান্ডারা জেলার জেনারেল হাসপাতালে ঘটে এমন মর্মান্তিক ঘটনা। ঘড়ির কাঁটায় রাত তখন ২টো। ঠিক সেই সময় হাসপাতালের সিক নিউবর্ন কেয়ার ইউনিট (Sick Newborn Care Unit) অর্থাৎ জন্ম নেওয়ার পরই কোনও শিশু অসুস্থ থাকলে যে বিভাগে তাদের রাখা হয়, সেখানেই আগুন লেগে যায়। তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতালজুড়ে। সেই আগুনেই ঝলসে যান দশটি সদ্য জন্মানো প্রাণ। হাসপাতালের সিভিল সার্জেন প্রমোদ খান্ডাতে জানান, ওই ইউনিটে মোট ১৭ সদ্যোজাত ভরতি ছিল। শনিবার ভোরের দিকে নার্সরা সেখান থেকে ধোঁয়া বেরতে দেখে। আগুন লাগার ঘটনা আন্দাজ করতেই ওই ইউনিট থেকে শিশুদের উদ্ধার করার চেষ্টা করা হয়। কোনওক্রমে সাত শিশুকে সেখান থেকে বের করে নিয়ে আসা হয়। যদিও আগুনের আঁচ তাদের শরীরেও লেগেছে বলেই খবর।

[আরও পড়ুন: বাংলায় রক্তচক্ষু দেখাচ্ছে করোনা, ফের বাড়ল দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা]

ঠিক কীভাবে এই ভয়ংকর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল? বিষয়টির তদন্তে নেমে পুলিশের প্রাথমিক ধারণা, শর্ট সার্কিস থেকেই আগুন লেগে থাকতে পারে। এমন মর্মান্তিক ঘটনায় ভেঙে পড়েছে মৃত শিশুদের পরিবার। প্রশ্ন উঠেছে হাসপাতালে রোগীদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও। ইতিমধ্যেই স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে  এবং ভান্ডারা জেলা কালেক্টের ও এসপির সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। গোটা বিষয়টি খতিয়ে দেখার নির্দেশও দিয়েছেন তিনি। শিশুদের মৃত্যুতে টুইট করে শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। 

[আরও পড়ুন: সর্ষের মধ্যেই ভূত! পাকিস্তানকে গোপন নথি বেচার অভিযোগে ধৃত প্রাক্তন ভারতীয় সেনাকর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement