shono
Advertisement
Mahua Moitra

সংসদের স্থায়ী কমিটিতে মহুয়া, 'মান্য' করতে হবে সেই নিশিকান্ত দুবেকে

যে স্থায়ী কমিটিতে কৃষ্ণনগরের সাংসদ জায়গা পেয়েছেন, সেই কমিটির চেয়ারম্যান নিশিকান্ত দুবে।
Published By: Subhajit MandalPosted: 10:10 AM Sep 27, 2024Updated: 02:47 PM Sep 27, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: সংসদের স্থায়ী কমিটিতে জায়গা পেলেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। এটা যদি মহুয়ার জন্য সুসংবাদ হয় তাহলে দুঃসংবাদও রয়েছে। দুঃসংবাদটি হল যে স্থায়ী কমিটিতে কৃষ্ণনগরের সাংসদ জায়গা পেয়েছেন, সেই কমিটির চেয়ারম্যান হলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। সেই নিশিকান্ত দুবে যার করা অভিযোগের ভিত্তিতে গতবছর সাংসদ পদ খোয়াতে হয় মহুয়াকে।

Advertisement

বৃহস্পতিবার সংসদের বিভিন্ন স্থায়ী কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবেকে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যানের পদ দেওয়া হয়েছে। ওই কমিটিতেই রয়েছেন তৃণমূল কংগ্রেসের কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। দুবের সঙ্গে মহুয়ার সংঘাতের কথা সর্বজনবিদিত।

ঘুষের বিনিময়ে প্রশ্ন মামলায় গত বছর সাংসদ পদ খারিজ হয়েছিল মহুয়া মৈত্রর। বিজেপি (BJP) সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগের ভিত্তিতে দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর তাঁর সাংসদ পদ খারিজ করে এথিক্স কমিটি। নিশিকান্তর অভিযোগ ছিল ব্যবসায়ী বন্ধু দর্শন হীরানন্দানির কাছ থেকে নগদ অর্থ এবং দামি উপহার নিয়ে তাঁকে সংসদের ওয়েবসাইটের পাসওয়ার্ড দেন তৎকালীন তৃণমূল সাংসদ। বস্তুত, পাঁচ বছরের সাংসদ জীবনে মহুয়াকে রীতিমতো তাড়া করে গিয়েছেন দুবে।

এখন প্রশ্ন হল, সেই দুবের নেতৃত্বাধীন কমিটিতে কীভাবে কাজ করবেন মহুয়া? আদৌ তিনি যোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক স্থায়ী কমিটির বৈঠকগুলিতে যোগ দেবেন? যোগ দিলেও নিশিকান্তকে চেয়ারম্যান হিসাবে মেনে নিতে পারবেন তো? নাকি আগের মতোই ফের বিজেপি সাংসদের সঙ্গে সংঘাতে জড়াবেন কৃষ্ণনগরের সাংসদ? সেক্ষেত্রে ওই কমিটির কাজ সুচারুভাবে এগোবে কি? এই সব প্রশ্নের উত্তর মিলবে ওই কমিটির বৈঠক শুরু হলেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সংসদের স্থায়ী কমিটিতে জায়গা পেলেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র।
  • যে স্থায়ী কমিটিতে কৃষ্ণনগরের সাংসদ জায়গা পেয়েছেন, সেই কমিটির চেয়ারম্যান হলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।
  • সেই নিশিকান্ত দুবে যার করা অভিযোগের ভিত্তিতে গতবছর সাংসদ পদ খোয়াতে হয় মহুয়াকে।
Advertisement