দিল্লিতে শরদ পওয়ারের ডাকা বিরোধী বৈঠকে থাকবেন না মমতা, তৃণমূলের তরফে যেতে পারেন অভিষেক

02:02 PM Jun 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে দিল্লিতে শরদ পওয়ারের ডাকা বিরোধী দলগুলির বৈঠকে উপস্থিত থাকবেন না তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূলের তরফে ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনটাই দাবি দলীয় সূত্রের।

Advertisement

গত ১৫ জুন দিল্লির কনস্টিটিউশন ক্লাবে মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী শিবিরের যে বৈঠক ডেকেছিলেন, তাতেই মোটামুটি প্রাথমিক আলোচনা সেরে ফেলেছে বিরোধী দলগুলি। ঐকমত্যের ভিত্তিতে সিদ্ধান্ত হয়ে গিয়েছে, রাষ্ট্রপতি নির্বাচনে একজোট হয়েই প্রার্থী দেবে বিরোধী শিবির। এমন একজনকে প্রার্থী করা হবে যিনি দেশের সংবিধানের আদর্শকে রক্ষা করবেন। প্রার্থী কাকে করা হতে পারে তা নিয়েও প্রাথমিক পর্যায়ের আলোচনা ১৫ জুনের বৈঠকে হয়েছে। তাছাড়া প্রার্থী নির্বাচন নিয়ে ওই বৈঠকের পরেও নিজেদের মধ্যে আলোচনা করছেন বিরোধী শিবিরের প্রথম সারির নেতারা। তাই মঙ্গলবারের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের থাকাটা অপরিহার্য নয়।

[আরও পড়ুন: পয়গম্বরের অপমানের বদলা নিতেই কাবুলের গুরুদ্বারে হামলা! দায় স্বীকার আইসিসের]

মঙ্গলবার দিল্লির ওই বৈঠকটি ডেকেছেন শরদ পওয়ার (Sharad Pawar)। বিরোধী দলের নেতাদের ই-মেল মারফত আমন্ত্রণও জানিয়েছেন তিনি। আমন্ত্রণ এসেছে তৃণমূলের (TMC) কাছেও। তবে তৃণমূল সূত্র বলছে, মমতা পওয়ারের ডাকা বৈঠকে নিজে না গেলেও দলের তরফে সেখানে যেতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ১৫ জুন মমতার ডাকা বৈঠকেও উপস্থিত ছিলেন অভিষেক। অন্যান্য নেতাদের সঙ্গে আলোচনায় অংশ নিয়েছেন তিনিও। মঙ্গলবারের বৈঠকে সম্ভবত তিনিই তৃণমূলের মুখ হতে চলেছেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: কাবুলের গুরুদ্বারে ‘জঙ্গি’ হানায় এক শিখ-সহ ২ জনের মৃত্যু, ক্ষোভ প্রকাশ মোদির]

দিল্লি যাওয়ার আগেই অবশ্য রবিবার ত্রিপুরা যাওয়ার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। সেরাজ্যের উপনির্বাচনের জন্য শেষমুহূর্তের প্রচারে অংশ নেবেন তিনি। সোমবার সকাল ১১টায় আগরতলায় একটি সাংবাদিক বৈঠক করার কথা অভিষেকের। বিকেল ৪টেয় তিনি একটি জনসভাও করবেন। সূত্রের খবর, ত্রিপুরা থেকেই বিরোধীদের বৈঠকে যোগ দিতে সোজা দিল্লিতে উড়ে যাবেন তিনি।

Advertisement
Next