ছিঃ! গরুকে ধর্ষণের অভিযোগ উত্তরপ্রদেশে, লখনউয়ে ধৃত অভিযুক্ত

05:35 PM Apr 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে নারী নির্যাতন নিয়ে উদ্বেগ প্রতিনিয়ত বাড়ছে। এরই মধ্যে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি ঘটনা প্রমাণ করে দিল, মানুষ কেন, অবলা পশুও আর নিরাপদ নয় এই দেশে! রাজ্যের রাজধানী লখনউয়ে গরুকে (Cow) ধর্ষণের (Rape) অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, ঘৃণ্য এই অপরাধের ঘটনা ঘটেছে গত ২৩ এপ্রিল। সেদিন ওই ব্যক্তিকে একটি গরুর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে ফেলে প্রতিবেশী জিতেন্দ্র যাদব। এরপরই শুরু হয়ে যায় শোরগোল।

[আরও পড়ুন: ‘ঘৃণার রাজনীতি বন্ধ হোক’, মোদিকে খোলা চিঠিতে আরজি ১০৮ প্রাক্তন আমলার]

পরে সিসিটিভি খতিয়ে দেখা হয় মঙ্গলবার। তখন ধরা পড়ে কীভাবে গরুর সঙ্গে অশ্লীল আচরণ করেছিল অভিযুক্ত। এরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। কীভাবে কোনও মানুষ এমন আচরণ করতে পারে, সেই প্রশ্ন তুলে ক্ষিপ্ত হয়ে ওঠে জনতা।

Advertising
Advertising

বুধবার লখনউয়ের সরোজিনী নগরের এসএইচও সন্তোষ কুমার আর্য এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় জানান, অভিযুক্তকে ওই অবস্থায় দেখে ফেলার পরই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছিল। পরে পুলিশের কাছে খবর যায়। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

পরপর পশুকামের এমন ঘৃণ্য নিদর্শনে শিউরে উঠছেন মনোবিদ ও সমাজবিদরা। মানুষের প্রবৃত্তির এমন অবনমন দেখে বিস্মিত তাঁরা।

[আরও পড়ুন: ‘পেট্রোপণ্যে ভ্যাট না কমানো রাজ্যবাসীর সঙ্গে অন্যায়’, বাংলা-সহ বিরোধী রাজ্যগুলিকে তোপ প্রধানমন্ত্রীর]

Advertisement
Next