shono
Advertisement
Uttar Pradesh

হাসপাতালের সামনে জমে জল, মেলেনি হুইলচেয়ার! স্ত্রীকে কোলে নিয়েই ডাক্তারের কাছে প্রৌঢ়

কেন ওই রোগী কোনও হুইলচেয়ার পেলেন না তা দেখতে তদন্তের নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
Published By: Subhankar PatraPosted: 02:12 PM Sep 29, 2024Updated: 06:54 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা বৃষ্টির জেরে হাসপাতালের আগে থেকে জল জমে। মুমূর্ষু রোগী কী করে হাসপাতালে যাবে। অগত্যা অসুস্থ স্ত্রীকে কোলে তুলে নিয়ে হাসপাতালে ছুটলেন স্বামী। অভিযোগ চেয়েও পাওয়া যায়নি হুইলচেয়ার বা স্ট্রেচার। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে ভিডিওটি। (ভিডিওটির সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল)। তার পরই নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। কেন ওই রোগী কোনও হুইলচেয়ার পেলেন না তা দেখতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

ভাইরাল ভিডিওটি উত্তরপ্রদেশের গন্ডার। সেই ভিডিওতে দেখা যাচ্ছে বছর পঞ্চাশের এক প্রৌঢ় নিজের স্ত্রীকে কোলে নিয়ে জলের মধ্যে দিয়ে হাসপাতালের দিকে হাঁটছেন। স্থানীয় সূত্রের জানা গিয়েছে, ঘটনাটি শনিবারের। ওই প্রৌঢ়ের স্ত্রী দীর্ঘদিন ধরে অসুস্থ। প্রতি সপ্তাহের তিনদিন ডায়ালিসিসের জন্য তাঁকে হাসপাতালে নিয়ে যেতে হয়। কিন্তু লাগাতার বৃষ্টিতে জমে থাকা জল বাধা সৃষ্টি করে। অসুস্থ স্ত্রীকে জলে নামতে দেননি স্বামী। আর কোনও উপায়ও ছিল না। বাধ্য হয়ে কোলে করে নিয়েই হাসপাতালে যান তিনি। চেষ্টা করেও তিনি হাসপাতাল থেকে হুইলচেয়ার বা স্টেচার তিনি পাননি বলে অভিযোগ তুলেছেন প্রৌঢ়। তবে সেই অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

 

গন্ডা মেডিক্যাল কলেজের মুখ্য স্বাস্থ্য আধিকারিক আদিত্য বর্মা বলেন," ওই প্রৌঢ়ের সঙ্গে কথা বলেছি। স্ত্রীর ডায়ালিসিসের জন্য সপ্তাহে তিনদিন আমাদের হাসপাতালে আসেন। কখনওই হুইলচেয়ার বা স্ট্রেচার চাননি। আমরা অভ্যন্তরীণ তদন্তের নির্দেশ দিয়েছি। কেউ দোষী হলে শাস্তি হবে।"

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরে উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকায় লাগাতার বৃষ্টি শুরু হয়েছে। অনেক জায়গায় বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। গন্ডার বিভিন্ন এলাকাতেও জল জমে রয়েছে। এছাড়াও, ফারুকাবাদ, অযোধ্যার, বালিয়া, গোরখপুর মতো জেলাও বৃষ্টিতে বিপর্যস্ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টানা বৃষ্টির জেরে হাসপাতালের আগে থেকে জল জমে।
  • মুমূর্ষু রোগী কী করে হাসপাতালে যাবে। অগ্যতা অসুস্থ স্ত্রীকে কোলে তুলে নিয়ে হাসপাতালে ছুটলেন স্বামী।
  • অভিযোগ চেয়েও পাওয়া যায়নি হুইলচেয়ার বা স্ট্রেচার। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে ভিডিওটি।
Advertisement