shono
Advertisement

পাঞ্জাবের গোয়েন্দা দপ্তরে হামলা রুশ লঞ্চার থেকে! আটক আরেক সন্দেহভাজন

ক্রমেই রহস্য দানা বাঁধছে বিস্ফোরণকে ঘিরে।
Posted: 10:26 AM May 11, 2022Updated: 10:26 AM May 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই রহস্য ঘনাচ্ছে মোহালিতে পাঞ্জাব (Punjab) পুলিশের গোয়েন্দা দপ্তরে বিস্ফোরণের ঘটনায়। ইতিমধ্যেই পুলিশের গোয়েন্দা বিভাগ বিস্ফোরণের স্থানের ১ কিলোমিটারের মধ্যেই একটি রকেট লঞ্চার উদ্ধার করেছে। জানা গিয়েছে, সেটি রাশিয়ায় তৈরি লঞ্চার। এদিকে অভিযুক্তদের হামলার রসদ জোগানোর অভিযোগে আটক করা হয়েছে এক সন্দেহভাজনকে। তাকে জিজ্ঞাসাবাদ করে হামলার রূপরেখাকে বোঝার চেষ্টা করছে পুলিশ।

Advertisement

সোমবার রাতে মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের বিল্ডিংয়ে একটি রকেট প্রপেলড গ্রেনেড আছড়ে পড়ে। বিস্ফোরণের জেরে বাড়িটির জানলার কাঁচ ভেঙে খানখান হয়ে যায়। ওই ঘটনায় কেউ হতাহত না হলেও জঙ্গি হামলার আশঙ্কায় আতঙ্ক ছড়িয়েছে। হামলাকারীর সন্ধানে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। এই ঘটনার নেপথ্যে সন্ত্রাসবাদীদের হাত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তাৎপর্যপূর্ণ ভাবে, বিস্ফোরণের আগে পাঞ্জাব পুলিসের কাছে দু’টি হুমকি চিঠি আসে, পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের এক কমান্ডারের নাম সই করা ওই চিঠিতে রেল স্টেশন, থানা-সহ বিভিন্ন এলাকায় হামলার হুমকি দেওয়া হয়।

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় ভারতে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ ও মৃত্যু, কোভিড পজিটিভ বিল গেটসও]

এযাবৎ এই হামলার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। এর আগে দু’জনকে আটক করেছিল পুলিশ। এবার আটক তৃতীয় ব্যক্তি। তার নাম নিশান সিং। মোহালি পুলিশ জানাচ্ছে, সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যে লঞ্চার থেকে হামলা চালানো হয়েছিল, সেটিও উদ্ধার হয়েছে।

এদিকে বিস্ফোরণের পরেই হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরকে হুমকি দিল খলিস্তানিরা। একটি অডিও বার্তা দিয়ে জানান হয়েছে, হিমাচল (Himachal Pradesh) পুলিশের সদর দপ্তরে এই আক্রমণ হতে পারত।

এই ঘটনায় পাঞ্জাবের শাসকদল আম আদমি পার্টির বিরুদ্ধে তোপ দেগেছেন অকালি দলের নেতা সুখবীর সিং বাদল। তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের শাসনে রাজ্যে আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে।

[আরও পড়ুন: ধপাস! নাতির সঙ্গে সমুদ্রে ঘুরতে গিয়ে সৈকতে পা পিছলে পড়ে গেলেন মদন মিত্র, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement