shono
Advertisement

দিল্লির হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঝলসে প্রাণ গেল রোগীর

আইসিইউতে ভরতি ছিলেন ওই রোগী।
Posted: 09:30 AM Jun 11, 2022Updated: 09:39 AM Jun 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির (Delhi) রোহিণীতে হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। অগ্নিদগ্ধ অবস্থায় প্রাণ গেল এক রোগীর। আইসিইউতে ভরতি ছিলেন তিনি। শনিবার সকালের এই ঘটনায় ছড়াল আতঙ্ক। হাসপাতালের অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিকঠাক ছিল না বলেই প্রাথমিক অনুমান দমকলের।

Advertisement

শনিবার সকালে রোহিণীর ব্রহ্মশক্তি হাসপাতালে আচমকাই কালো ধোঁয়া দেখতে পান কর্মীরা। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা হাসপাতালে তৃতীয় তলে আইসিইউ ওয়ার্ডকে গ্রাস করে। রোগী ও হাসপাতাল কর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন। প্রাণে বাঁচতে হাসপাতাল কর্মীরা দৌড়ে বাইরে বেরিয়ে যান। রোগীদেরও নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। খবর দেওয়া হয় দমকলে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন দমকলের ৯টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। তবে ভেন্টিলেশনে থাকা একজন রোগীকে বাঁচানো সম্ভব হয়নি। তিনি অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া না দিয়ে ফের রেল-রাস্তা অবরোধ হাওড়ায়, কড়া পদক্ষেপের পথে প্রশাসন]

কীভাবে ওই হাসপাতালে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের ফলে এহেন বিপত্তি। দমকলের অনুমান, হাসপাতালের অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল না। সে কারণে অগ্নিকাণ্ড এমন ভয়াবহ রূপ নিয়েছে। তবে বিষয়টি এখনও খতিয়ে দেখা হচ্ছে।

এই ঘটনায় রীতিমতো উত্তেজিত রোগীর পরিবারের লোকজনেরা। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছেন তাঁরা। কেন আগুন লাগার পরেও ভেন্টিলেশনে থাকা রোগীকে টেনে বের করে আনা হল না, তা নিয়েই বিতর্ক মাথাচাড়া দিয়েছে।

[আরও পড়ুন: হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যের প্রতিবাদের জের, রাঁচিতে মৃত ২ বিক্ষোভকারী, আহত ১০]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement