shono
Advertisement

অর্থের প্রলোভনে ধর্মান্তরিত করার চেষ্টা ১৭ জন হিন্দুকে, গ্রেপ্তার খ্রিস্টান ধর্মযাজক

জেরায় অপরাধ স্বীকারও করেছে ধর্মযাজক। The post অর্থের প্রলোভনে ধর্মান্তরিত করার চেষ্টা ১৭ জন হিন্দুকে, গ্রেপ্তার খ্রিস্টান ধর্মযাজক appeared first on Sangbad Pratidin.
Posted: 06:38 PM Jun 19, 2018Updated: 07:08 PM Jun 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মান্তরিত হলেই মিলবে অর্থ। টাকার প্রলোভন দেখিয়েই ১৭ জন হিন্দুকে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ উঠল এক ধর্ম যাজকের বিরুদ্ধে। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে তাকে।

Advertisement

ঘটনা উত্তরপ্রদেশের মীরাটের। অভিযোগ, একটি নামী গির্জার ধর্মযাজক দীপেন্দ্র প্রকাশ মালেওয়ার মোটা অঙ্কের অর্থের প্রলোভন দেখিয়ে ১৭ জন হিন্দুকে খ্রিস্টান হতে জোর করে। বিষয়টি প্রথমে নজরে আসে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) এবং বজরঙ্গ দলের সদস্যদের। এক আইনজীবীর চেম্বারে ওই ধর্মযাজককে ১৭ জন হিন্দু ব্যক্তিদের খ্রিস্টান করার জন্য হলফনামা জমা দিচ্ছিলেন। তখনই তাকে এবং সেই আইনজীবীকে পাকড়াও করে থানায় নিয়ে যান হিন্দু সংগঠনের সদস্যরা। নিয়ে যাওয়া হয় সেই হিন্দু ব্যক্তিদেরও যাদের ধর্মান্তরিত করার চেষ্টা চলছিল।

[আর্থিক তছরূপের জন্য আরসিবিকে ব্যবহার করেছিল মালিয়া, চার্জশিটে জানাল ইডি]

ভিএইচপি নেতা অভিষেক চৌহান বলছেন, “এই ধর্মযাজক এমন কোনও কাজ করতে চলেছে, সে খবর গোপন সূত্রে আমরা আগেই পেয়েছিলাম। মূলত দরিদ্র হিন্দু পরিবারগুলিকেই টার্গেট করেছিল সে। অর্থের লোভ দেখিয়ে তাদের সম্মতি আদায় করে দীপেন্দ্র প্রকাশ। খবর পেয়ে আইনজীবীর চেম্বার তল্লাশি করতেই হাতেনাতে ধরা পড়ে তারা।” সার্ধনা থানার সার্কল অফিসার এস কে সিং জানান, জেরায় হিন্দুদের ধর্মান্তকরণের কথা স্বীকার করে নিয়েছে ওই খ্রিস্টান ধর্মযাজক। ১৭ জনের মধ্যে পাঁচটি পরিবারের সদস্যরা মুজাফ্ফরনজরের খাটাউলি ও মনসুরপুর গ্রামের বাসিন্দা। জেরায় সে আরও জানায় এর আগে মুলহেরা গ্রামের চারটি হিন্দু পরিবারকে ধর্মান্তরিত করেছে।

আইনজীবীর চেম্বার থেকে ধর্মান্তরিত করার নথিপত্রও উদ্ধার করা গিয়েছে। ধর্মযাজককে গ্রেপ্তারের পাশাপাশি ওই পরিবারগুলির মধ্যে পাঁচজনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, ১৫ হাজার টাকা ও চাকরির প্রলোভন দেখিয়ে খ্রিস্টার ধর্ম গ্রহণ করতে বলা হয়েছিল তাদের। ভিএইচপি এবং বজরঙ্গ দলের করা অভিযোগের ভিত্তিতে ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

[মুসলিমদের কাজে বিশ্বাস নেই! হিন্দু প্রতিনিধির সঙ্গে কথা বলতে চাইলেন এয়ারটেল গ্রাহক]

The post অর্থের প্রলোভনে ধর্মান্তরিত করার চেষ্টা ১৭ জন হিন্দুকে, গ্রেপ্তার খ্রিস্টান ধর্মযাজক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement