Advertisement

‘সন্ত্রাসবাদীদের জেলমুক্ত করতে চায় লাল টুপি’, গোরক্ষপুরে সমাজবাদী পার্টিকে তোপ মোদির

07:33 PM Dec 07, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন বিধানসভা নির্বাচন ঘিরে তপ্ত উত্তরপ্রদেশ (Uttar Pradesh assembly Polls)। মঙ্গলবার দেখা গেল মোদি-অখিলেশ দ্বৈরথ। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) গোরক্ষপুরে একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। সেখানে সমাজবাদী পার্টির (Samajwadi Party) নাম না করে বলেন, ‘লাল টুপি’ উত্তরপ্রদেশে ক্ষমতায় আসতে চাইছে। তবে সন্ত্রাসবাদীদের প্রতি তারা দুর্বল, তাদের জেলমুক্ত করতে চায় এরা। এর পালটা দিয়েছেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav) । তাঁর কথায়, বিজেপির সবকিছুই ভুয়ো, কৃত্রিমতার রাজনীতি করে গেরুয়া শিবির।

Advertisement

মঙ্গলবার গোরক্ষপুরে একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পর মোদি বলেন, “উত্তরপ্রদেশের সকলেই জানেন যে ‘লাল টুপি’ কাদের খেয়াল রাখে। সাধারণ মানুষের সুখ-দুঃখ নিয়ে তারা ভাবিত নন। ‘লাল টুপি’ দুর্নীতি করে নিজেদের পকেট ভরতে ক্ষমতায় আসতে চাইছে। তাদের উদ্দেশ্যই হল মাফিয়াদের স্বার্থরক্ষা।” এদিন নাম না করে সমাজবাদী পার্টিকে কড়া ভাষায় আক্রমণ করেন মোদি। বলেন, “লাল টুপিরা সন্ত্রাসবাদীদের প্রতি নম্রতা দেখাতেই ক্ষমতায় আসতে চাইছে। তাদের জেলমুক্ত করতে চায় এরা। অতএব, সব সময় মনে রাখবেন লাল টুপিরা আসলে উত্তরপ্রদেশের জন্য লাল সতর্ক বার্তা।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: দিল্লিতে অভিষেকের বৈঠকে গরহাজির, মিমি-নুসরতকে শোকজ তৃণমূলের]

একই দিনে মীরাটে সমাজবাদী পার্টি ও জয়ন্ত চৌধুরীর রাষ্ট্রীয় লোক দলের একটি যৌথ নির্বাচনী সভা ছিল। সেখানে বিজেপিকে পালটা তোপ দাগলেন অখিলেশ যাদব। অখিলেশ বলেন, “বিজেপির সবকিছুই তো ভুয়ো। তাদের সমস্ত প্রতিশ্রুতি ভুয়ো, একটি কৃত্রিম ফুল (পদ্ম), যা থেকে সুগন্ধ পাওয়া যাবে না কোনওদিন।” আত্মবিশ্বাসী অখিলেশ আরও মন্তব্য করেন, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে ইতিমধ্যে “বিজেপি অস্ত গিয়েছে”। পশ্চিম উত্তরপ্রদেশের কৃষকরা ঠিক করে ফেলেছেন, তারা বিজেপিকে ভোট দেবেন না। 

[আরও পড়ুন: আফস্পা প্রত্যাহারের দাবিতে শাহের সঙ্গে দেখা করবে TMC’র প্রতিনিধি দল, সময় চেয়ে দেওয়া হল চিঠি]

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপধ্যায়ের মুম্বই সফরের পর উত্তরপ্রদেশে একটি সভায় অখিলেশ যাদব জানিয়ে ছিলেন, তৃণমূলের পথে হেঁটেই উত্তরপ্রদেশ থেকে বিজেপিকে সাফ করতে চান তিনি। এইসঙ্গে জানান, তাঁর দল তৃণমূল (TMC) তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে বিকল্প জোটে যোগ দিতে পারে।

Advertisement
Next