shono
Advertisement

দৌলতরামের সাহায্যে এগিয়ে এল মুম্বইয়ের হাসপাতাল

টুইটারে ওই পুলিশকর্মীকে নিয়েই মজা করেছিলেন লেখিকা শোভা দে। The post দৌলতরামের সাহায্যে এগিয়ে এল মুম্বইয়ের হাসপাতাল appeared first on Sangbad Pratidin.
Posted: 04:38 PM Feb 28, 2017Updated: 11:08 AM Feb 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শোভা দে’র রসিকতার পর থেকেই খবরের শিরোনামে মধ্যপ্রদেশ পুলিশের ইনসপেক্টর দৌলতরাম জোগায়াত। তাঁর শরীর নিয়ে মজা করার জন্য অনেকেই সমালোচনা করেন এই লেখিকার। এরপরেই ওই পুলিশ অফিসারের সাহায্যে এগিয়ে আসল মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতাল। ঠিক কী ধরনের রোগ হয়েছে জোগায়াতের? খতিয়ে দেখতে ইতিমধ্যে একাধিক পরীক্ষাও করিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকী প্রয়োজনে বারিয়াট্রিক অস্ত্রোপচারের সাহায্যে নেওয়া যাবে কিনা সেটাও দেখছেন চিকিৎসকরা।

Advertisement

খোলা সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করে নজির প্রবীণ  IAS অফিসারের

মুম্বইয়ের সার্জিকাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ সেন্টারের চেয়ারম্যান মুফ্ফাজল লাকড়াওয়ালা জানান, ‘সেইফি হাসপাতালে জোগায়াতের বেশ পরীক্ষা করা হচ্ছে। এর সাহায্যে আমরা বুঝতে পারব ঠিক কোন রোগে আক্রান্ত এই পুলিশকর্মী। এছাড়া তাঁকে সুস্থ করে তুলতে বারিয়াট্রিক অস্ত্রোপচারের সাহায্যে নেওয়া যাবে কিনা সেটাও দেখা হবে। আমরা ওই পরীক্ষার ফলগুলো শীঘ্রই খতিয়ে দেখব এবং ওর ব্যাপারে কী ধরনের চিকিৎসা পদ্ধতি নেওয়া হবে সেটা বলতে পারব। আমার টিম এবং আমি কথা দিচ্ছি জোগায়াতের চিকিৎসায় কোনও খামতি থাকবে না এবং শীঘ্রই যাতে তিনি সুস্থ হয়ে যান, সেই চেষ্টাও করা হবে।’

‘মুম্বইয়ে আজ ভারী পুলিশি বন্দোবস্ত ছিল’। দিনকয়েক আগে বৃহন্মুম্বইয়ে পুরনিগমের ভোটের দিন লেখিকা শোভা দে’র এই টুইট ঘিরেই তৈরি হয়েছিল বিতর্ক। বিশালবপু এক উর্দিধারীর পুলিশের ছবি নিয়ে মজা করে টুইট করেছিলেন তিনি। শোভা দে’র টুইটের পর থেকেই খবরের শিরোনামে চলে আসেন মধ্যপ্রদেশ পুলিশের ইনস্পেক্টর দৌলতরাম জোগায়াত। অনেকেই এধরনের টুইটের জন্য লেখিকার সমালোচনা করেন। মুম্বই পুলিশের তরফেও এই ঘটনার নিন্দা করা হয়। তারা টুইট করে জানায়, ‘মিস দে আমরাও মজা পছন্দ করি। কিন্তু এটা একদম ভাল লাগেনি। এই উর্দি বা কর্মী- কোনওটাই মুম্বই পুলিশের নয়। আমরা আপনার মতো দায়িত্ববান নাগরিকের থেকে আরও ভাল কিছু আশা করি।’ পরে এক সাক্ষাৎকারে জোগায়াত নিজেই জানান, অসুস্থতার কারণেই তাঁর শরীর এরকম বিশাল আকার নিয়েছে। ১৯৯৩ সালেই গলব্লাডার অপারেশন পর থেকেই ওজন বেড়েছে তাঁর। শোভা দে’র এই ধরনের টুইটের জন্য তাঁর খারাপ লাগার কথাও বলেন তিনি।

এই ছয় মেট্রো স্টেশনে এবার মিলবে ওলা পরিষেবা

এরপরেই বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষ থেকে ওই ইন্সপেক্টরের সাহায্যের জন্য এগিয়ে আসে। জোগায়াতের সঙ্গে দেখা করে তাঁকে সাহায্যের আশ্বাস দেন ডাঃ লাকড়েওয়ালা। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘চিকিৎসক হিসেবে রোগীর সাহায্য করাই আমার কর্তব্য। বিশেষ করে যদি সেটা তাঁর জীবন বাঁচাতে পারে। দৌলতরামের কথা জানতে পারার পরেই আমি ওর সাহায্যে এগিয়ে যাব। আমি এসপি মনোজ সিং এবং এসিপি রাজেশ সাগরের সঙ্গেও এই বিষয়টি নিয়ে কথা বলেছি।’

উমরকে তো চেনেন, তাঁকে নিয়ে এই ১০টি তথ্য জানেন কি?

The post দৌলতরামের সাহায্যে এগিয়ে এল মুম্বইয়ের হাসপাতাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement